ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ফুটবল

বিরামহীন ফুটবলে নিজেকে ছাড়িয়ে গেছেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
বিরামহীন ফুটবলে নিজেকে ছাড়িয়ে গেছেন মেসি ছবি: সংগৃহীত

প্যাডেল থেকে যেন পা তুলে রাখতে চাইছেন না লিওনেল মেসি! প্রতিটি ম্যাচের প্রতিটি মিনিটই খেলতে চান। চলতি মৌসুমে এখন পর্যন্ত বার্সেলোনা আইকনের কোনো বিশ্রাম নেই।

নতুন মৌসুমে প্রতিযোগিতামূলক ফুটবলে বিরতিহীন মেসি। বিরতিহীনভাবে খেলে যাচ্ছেন।

গত ১৩ আগস্ট রিয়াল মাদ্রিদের বিপক্ষে স্প্যানিশ সুপার কাপ দিয়ে শুরু। এরপর থেকে ১ মিনিটও মিস করেননি পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

সময়ের সঙ্গে বিজ্ঞান-প্রযুক্তি যখন খেলোয়াড়দের পারফরম্যান্স বিশ্লেষণ ও চাপ নেওয়ার দিকটি সীমাবদ্ধ করে ফুটবল প্রস্তুতিতে বড় ভূমিকা রাখছে, সেদিক থেকে মেসিকে আবারও অন্য লেভেলের মনে হচ্ছে।

বয়স ৩০-এর ঘরে চলে এলেও আগের যেকোনো সময়ের চেয়ে বেশি খেলছেন মেসি। মৌসুমের এ পর্যায়ে এসে কখনোই সব ম্যাচ খেলেননি আর্জেন্টাইন সুপারস্টার। বিগত সিজনগুলোতে আন্তর্জাতিক টুর্নামেন্টের ব্যস্ততার কারণে প্রাক মৌসুমের ট্রেনিংয়ে দেরিতে যোগ দিতেন। কিন্তু এবার প্রথম দিন থেকেই দলের সঙ্গে।

নতুন কোচ আর্নেস্টো ভালভার্ডের অধীনে ১৩টি ম্যাচে মেসির একাগ্রতা ও আত্মনিবেদনের ফলাফল ফুটে উঠেছে। লক্ষ্যভেদ করেছেন ১৫ বার (লা লিগায় ৮ ম্যাচে ১১)। ম্যাচ খেলার দিক থেকে ২০১৪-১৫ মৌসুমে এর কাছাকাছি গিয়েছিলেন ‘নাম্বার টেন’। সেবার প্রথম দশ ম্যাচ খেলেছিলেন বার্সার প্রাণভোমরা।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ১৯ অক্টোবর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।