ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ফুটবল

‘বর্ষসেরা’ সেলফি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৭
‘বর্ষসেরা’ সেলফি সঞ্চালকের সেলফিতে বর্ষসেরা একাদশের সবাই

একাদশটা যদি বর্ষসেরা হয়, তাহলে সেই একাদশের হাস্যোজ্জ্বল মুখগুলো যে সেলফি তুলবেন, সেটি তো ‘বর্ষসেরা’ সেলফিই হবে, নাকি?

সোমবার (২৩ অক্টোবর) যুক্তরাজ্যের ঐতিহ্যবাহী হল লন্ডন প্যালাডিয়ামে ফিফার বর্ষসেরাদের পুরস্কৃত করতে আয়োজিত জমকালো অনুষ্ঠানের মঞ্চে ধরা পড়লো এ সেলফি।

যে সেলফিতে আছেন এবারের বর্ষসেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো, তার দুই প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ও নেইমার থেকে শুরু করে একাদশের সবাই।

অবশ্য, অনুষ্ঠানের সঞ্চালক ইদরিস এলবার তোলা ‘বর্ষসেরা’ সেলফিটার চেয়ে অনলাইনে ছড়িয়ে গেল বেশি সেই সেলফি তোলার মুহূর্তে বাইরে থেকে ফ্রেমবন্দি ছবিটাই। যেখানে ইরদিসের স্মার্টফোনের ক্যামেরার দিকে গালভরে হাসছেন বর্ষসেরা দলের সব তারকারা।  

ছবির সামনে বর্ষসেরা একাদশের গোলরক্ষক, পর্যায়ক্রমে পুরো দল
ইদরিসের পেছনে মাঝে পড়ে যাওয়ায় সেলফি তোলার মুহূর্তের ছবিটায় ভালোভাবে বোঝা যাচ্ছিল না আন্দ্রেস ইনিয়েস্তাকে। একেবারে ফ্রেমেরই আউট থাকতে হলো বেচারা লুকা মডরিচকে।

দলের হয়ে মাঠে অনবদ্য অবদান রাখায় ফিফার এই বর্ষসেরা একাদশে জায়গা যারা পেয়েছেন, তারা হলেন—গোলরক্ষক জিয়ানলুইজি বুফন (জুভেন্টাস/ইতালি), রাইট ব্যাক দানি আলভেস (পিএসজি/ব্রাজিল), সেন্টার ব্যাক সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ/স্পেন) ও লিওনার্দো বোনুচ্চি (এসি মিলান/ইতালি), লেফট ব্যাক মার্সেলো (রিয়াল মাদ্রিদ/ব্রাজিল), মিডফিল্ডার লুকা মডরিচ (রিয়াল মাদ্রিদ/ক্রোয়েশিয়া), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ/জার্মানি) ও আন্দ্রেস ইনিয়েস্তা (বার্সেলোনা/স্পেন), ফরোয়ার্ডে লিওনেল মেসি (বার্সেলোনা/আর্জেন্টিনা), ক্রিশ্চিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ/পর্তুগাল) ও নেইমার (পিএসজি/ব্রাজিল)।

এ বছর ফিফার বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন রিয়াল মাদ্রিদের ফরাসি কোচ জিনেদিন জিদান। আর সেরাদের সেরা অর্থাৎ ‘দ্য বেস্ট’ নির্বাচিত হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৭
এইচএ/

** পঞ্চমবারের মতো বর্ষসেরা রোনালদো
** ফিফা’র বর্ষসেরা নারী ফুটবলার বার্সার মার্টেনস
** ফিফা’র বর্ষসেরা নারী কোচ ইউরো কাপজয়ী উগম্যান
** ফিফা’র বর্ষসেরা কোচ জিদান
** ফিফার বর্ষসেরা গোলরক্ষক বুফন, গোলদাতা জিরুদ
** ফিফার বর্ষসেরা একাদশে যারা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।