ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ফুটবল

লিচেস্টারের কোচের দায়িত্বে পুয়েল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
লিচেস্টারের কোচের দায়িত্বে পুয়েল ছবি:সংগৃহীত

বার্সেলোনার সাবেক তারকা কার্লোস পুয়েল নন, ফ্রান্সের ক্লাউদে পুয়েলকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিল ইংলিশ প্রিমিয়ার লিগের দল লিচেস্টার সিটি। ক’দিন আগে দলের বাজে শুরুর কারণে ক্রেইগ শেকসপিয়ারকে বহিষ্কার করে ক্লাবটি।

২০২০ সালের জুন পর্যন্ত পুয়েলের সঙ্গে চুক্তি হয়েছে ফক্স খ্যাত দলটির। যেখানে মাইকেল ‍অ্যাপেলটন সহকারী কোচ হিসেবেই আছেন।

রূপকথার গল্পের মতো লিচেস্টারকে ২০১৫-১৬ মৌসুমে প্রিমিয়ার লিগ শিরোপা জেতানো ক্লাউদিও রানিয়েরিকে গত মৌসুমে ছাঁটাই করে দলটি। তবে চলতি মৌসুমে শেকসপিয়ারের অধীনে আট ম্যাচে মাত্র একটি জয় পায় তারা। পরে বহিষ্কারের কাতারে তিনিও যোগ দেন।

এরপর দুটি ম্যাচ খেলে লিচেস্টার। অ্যাপেলটনকে অন্তবর্তী কোচ করে লিগের ম্যাচে ২-১ ব্যবধানে জয় পায় সোয়ানসি সিটির বিপক্ষে। আর লিগ কাপে লিডস ইউনাইটেডকে ৩-১ ব্যবধানে হারায় তারা। তবে তাকে দলের পুরো দায়িত্ব বুঝিয়ে দেওয়া হলো না।

নতুন দায়িত্ব পাওয়া পুয়েল অবশ্য কোচিংয়ে বেশ অভিজ্ঞ। ক্যারিয়ারে ফ্রেঞ্চ দল মোনাকোর হয়ে খেলার পর ১৯৯৯ সালে সেই দলটিরই কোচ হন। পরবর্তীতে লিলে, লিঁও, নিস ও সাউদাম্পটনের কোচ হিসেবে কাজ করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, ২৬ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।