ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ফুটবল

রেফারিং করবেন না ব্রিটিশ এমপি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৭
রেফারিং করবেন না ব্রিটিশ এমপি ছবি: সংগৃহীত

স্কটিশ কনজারভেটিভ পার্টির এমপি নির্বাচিত হওয়ার পর ডগলাস রোজের কপাল পুড়ছে। ব্রিটিশ এই আইন প্রণেতার রাজনীতির বাইরে ফুটবলের প্রতি ছিল প্রবল অনুরাগ। চ্যাম্পিয়ন্স লিগে রেফারিংও করেছেন তিনি। স্বপ্ব ছিল ২০১৮ রাশিয়া বিশ্বকাপে রেফারির দায়িত্ব পালন করা।

কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, ব্রিটিশ এমপি রোজ আপাতত সেই সুযোগটি পাচ্ছেন না। রোজের রেফরিং ক্যারিয়ার প্রায় ১৫ বছরের আর স্কটল্যান্ডের মোরের কাউন্সিলর হিসেবে নির্বাচিত হন ১০ বছর আগে।

স্কটিশ কনজারভেটিভ পার্টির এই এমপি চলতি মাসের শুরুতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ পরিচালনা করতে গিয়ে বিপাকে পড়েছিলেন। সে ম্যাচে অংশ নিয়েছিল বার্সেলোনা এবং অলিম্পিয়াকোস। ওই সময়ে হাউজ অব কমেন্সের সমাজ কল্যাণ নীতির বিষয়ে একটি ভোটাভুটিতে অংশ না নেয়ায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন তিনি।

সম্প্রতি এক বিবৃতিতে ডগলাস রোজ জানান, সংসদ অধিবেশন শুরু হলে তিনি আর ফুটবলের রেফারিং করবেন না। অধিক সংখ্যক আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করা থেকেও নিজেকে গুটিয়ে রাখবেন বলে জানান তিনি। ফলে রাশিয়া বিশ্বকাপে ম্যাচ পরিচালনার যে স্বপ্ন তিনি এতদিন দেখেছেন সেটি স্বপ্নই থেকে যাচ্ছে।

রোজ জানিয়েছেন, ‘খুবই কঠিন (সিদ্ধান্তটা), এটা ব্যক্তিগত সিদ্ধান্ত। এমপি হিসেবে দায়িত্বটিই এখন আমার এক নম্বর অগ্রাধিকার। মোরের মানুষের পাশে দাঁড়ানোই এখন প্রধান অগ্রাধিকার। তাই আপাতত আমার দ্বারা আর খেলা পরিচালনা করা সম্ভব হবে না। যারা আমাকে তাদের সমর্থন দিয়ে এমপি বানিয়েছেন, আমি তাদের কাছে চিরকৃতজ্ঞ। পাশাপাশি আমার রেফারিংকে যারা স্বাগত জানিয়েছিলেন তাদের কাছেও আমি চিরকৃতজ্ঞ। ’

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ২৮ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।