ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ফুটবল

পেরু-নিউজিল্যান্ড ম্যাচে থাকবে না হলুদ কার্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
পেরু-নিউজিল্যান্ড ম্যাচে থাকবে না হলুদ কার্ড হলুদ কার্ড ছাড়াই খেলবে পেরু-নিউজিল্যান্ড

২০১৮ সালের বিশ্বকাপে চূড়ান্ত পর্বে জায়গা করে নিতে প্লে-অফে মুখোমুখি হবে পেরু ও নিউজিল্যান্ড। আর এই প্লে-অফ ম্যাচে থাকছে না কোনো হলুদ কার্ড। পেরুভিয়ান ফুটবল ফেডারেশন (এফপিএফ) এক বিবৃতিতে এটি নিশ্চিত করেছে।

কোনো হলুদ কার্ডের ব্যবস্থা না রাখতে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার কাছে এফপিএফ আবেদন জানায়। তাদের আবেদনে জানানো হয়, নিউজিল্যান্ড বাছাইপর্বে অনেক কম ম্যাচ খেলেছে।

ওশেনিয়া অঞ্চলে তারা মাত্র সাতটি ম্যাচ খেলেছে। এছাড়াও দুই লেগের প্লে-অফে অংশ নেয় কিউইরা। সেখানে পেরুকে বিশ্বকাপ বাছাইপর্বে খেলতে হয়েছে ১৮টি ম্যাচ। নিউজিল্যান্ডের থেকে দ্বিগুণেরও বেশি ম্যাচ খেলা পেরু ব্রাজিল-আর্জেন্টিনার গ্রুপে থেকে পঞ্চম হয়েছিল। বেশি ম্যাচ খেলায় প্লে-অফ ম্যাচে হলুদ কার্ডের খড়গে পড়তে চায় না পেরু।

ফিফা সেই আবেদনে সাড়া দেয়ায় প্লে-অফে নামার আগে নিউজিল্যান্ড ও পেরুর খেলোয়াড়দের পাশে কোনো হলুদ কার্ড থাকবে না।

পেরু ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট এডউইন ওভিয়েদো জানান, ‘এটা দুই দেশের ফুটবল ফেডারেশন আলোচনা করেই সিদ্ধান্ত নিয়েছে। নিজেদের ফুটবলারদের নির্ভার থেকে খেলানোর জন্যই দুই দেশ এমনটাই চেয়েছে। যেহেতু দুই দলের মধ্যে একটি মাত্র দলই বিশ্বকাপের টিকিট নিশ্চিত করবে। ’

আগামী ১১ নভেম্বর ওয়েলিংটনে প্রথম প্লে-অফে দক্ষিণ আমেরিকা অঞ্চলের দল পেরুকে আতিথ্য দেবে ওশেনিয়া অঞ্চলের দল নিউজিল্যান্ড। এর চারদিন পর দ্বিতীয় লেগে নিউজিল্যান্ডকে আতিথ্য দেবে পেরু। দুই লেগের ফলাফল শেষে একটি দল ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেবে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ৩১ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।