ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

বার্সার জয়ের নায়ক আলকাসের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৭
বার্সার জয়ের নায়ক আলকাসের ছবি: সংগৃহীত

ন্যু ক্যাম্পে সেভিয়ার বিপক্ষে জোড়া গোল করে বার্সেলোনাকে জেতালেন অখ্যাত পাকো আলকাসের। লিগ সিজনের প্রথম ম্যাচের পর এ প্রথম শুরুর একাদশে খেলার সুযোগ পান প্রতিভাবান এই স্প্যানিশ ফরোয়ার্ড। বার্সেলোনার জার্সিতে লিওনেল মেসির মাইলফলক ছোঁয়া ৬০০তম ম্যাচে নায়ক বনে যান ২৪ বছর বয়সী আলকাসের।

ম্যাচের ২৩ মিনিটে বার্সাকে লিড এনে দেন আলকাসের। মাঝমাঠ থেকে লুইস সুয়ারেজের থ্রু বল সেভিয়া ডিফেন্ডার নিয়ন্ত্রণ নিতে ব্যর্থ হলে বল পেয়ে যান।

সামনে থাকা গোলরক্ষককে পরাস্ত করতে কোনো ভুল করেননি তিনি।

দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে কর্নার থেকে হেডে ভিজিটরদের সমতায় ফেরান আর্জেন্টাইন মিডফিল্ডার গুইদো পিজারো। ৬ মিনিট বাদেই সতীর্থদের উদযাপনের মধ্যমণি হন আলকাসের। ডানদিক থেকে ইভান রাকিটিচের বাড়ানো বলে পা ছুঁইয়ে জালে জড়ান।  

হ্যাটট্রিকের লক্ষ্যটা পূরণ হয়নি আলকাসেরের। পরের মিনিটেই যে বদলি হিসেবে নামেন আরেক স্প্যানিশ তরুণ জেরার্ড ডেউলেফউ।

বরাবরের মতো পুরো ম্যাচে দারুণ খেললেও গোলের দেখা পাননি লিওনেল মেসি। বার্সার জয়ের হেডলাইনে মেসির নাম দখল করেন জোড়া গোলস্কোরার আলকাসের। নব্বই মিনিট মাঠে থেকেও গোলখরা কাটাতে ব্যর্থ এই মৌসুমে নিজেকে হারিয়ে খোঁজা লুইস সুয়ারেজ।

এ জয়ের মধ্য দিয়ে ১১ ম্যাচ শেষে অপরাজেয় থাকলো বার্সা (১০ জয় ও ১ ড্রয়ে ৩১)। লেগানেসকে ৩-০ গোলে হারানো ভ্যালেন্সিয়ার সঙ্গে কাতালানদের পয়েন্ট ব্যবধান ৪। ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে দেপোর্তিভো লা করুনার মাঠে ১-০ ব্যবধানে জয় পাওয়া অ্যাতলেতিকো মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের সংগ্রহ ২০।

বাংলাদেশ সময়: ০৪৩০ ঘণ্টা, ৫ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।