ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

দুর্দান্ত খেলেও হারলো বাংলাদেশের কিশোররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৭
দুর্দান্ত খেলেও হারলো বাংলাদেশের কিশোররা ছবি: সংগৃহীত

এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে স্বাগতিক তাজিকিস্তানের বিপক্ষে গোলশূন্য ড্র করে শুরু হয়েছিল বাংলাদেশের অভিযান। নিজেদের তৃতীয় ম্যাচে শক্তিশালী উজবেকিস্তানের বিপক্ষে ১-০ গোলে হেরেছে লাল-সবুজের যুবারা। আত্মঘাতী গোলের কারণে বাছাইপর্বে প্রথম হারের স্বাদ পেল বাংলাদেশ।

বাছাইপর্বের ১০ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা পাঁচ রানার্সআপ এবং আয়োজক দেশসহ ১৬ দল নিয়ে হবে মূল পর্ব। মালদ্বীপের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে কাঙ্ক্ষিত জয় তুলে নেয় লাল-সবুজের দলটি।

সোমবার (৬ নভেম্বর) তাজিকিস্তানের হিসোর সেন্ট্রাল স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে উজবেকিস্তানের মুখোমুখি হয়েছিল মাহবুব হোসেন রক্সির শিষ্যরা। প্রথম মিনিট থেকে শুরু করে ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট শক্তিশালী দলটিকে কোনো সুযোগ নিতে দেয়নি লাল-সবুজের কিশোররা।

শ্রীলঙ্কাকে ১০-০ গোলে উড়িয়ে দেওয়ার পর মালদ্বীপের বিপক্ষে ৬-০ গোলে জেতা উজবেকিস্তান শিবিরে হতাশা বাড়ছিল। যোগ করা অতিরিক্ত সময়ে (চতুর্থ মিনিটে) বাংলাদেশের জালে বল জড়িয়ে জয় তুলে নেয় উজবেকিস্তান। তবে, সেটা উজবেকদের করা গোল নয়, বাংলাদেশের ডিফেন্ডার মোহাম্মদ আতিকুজ্জামানের আত্মঘাতী গোলে হারতে হয় বাংলাদেশকে।

এর আগে বাংলাদেশের গোলরক্ষক মাহফুজ হাসান প্রিতমকে তেমন কোনো পরীক্ষাই দিতে হয়নি।

আগের ম্যাচে মালদ্বীপের বিপক্ষে ৯০তম মিনিটে মাহবুবুর রহমান সুফিলের গোলে জয় পেয়েছিল জাফর-বাদশাদের নিয়ে গড়া বাংলাদেশ। তার একমাত্র গোলটিই জয় পাইয়ে দেয় লাল-সবুজদের।

তিন ম্যাচের সবগুলো জিতে ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে শীর্ষে উজবেকিস্তান। ৪ পয়েন্ট অর্জন করেছে বাংলাদেশ। আগামী বুধবার গ্রুপে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ৬ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।