ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

২০১৭ সালের সেরা মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
২০১৭ সালের সেরা মেসি ছবি: সংগৃহীত

বিদায়ী বছরটা ছিল রোনালদোময়। ফিফা বর্ষসেরা, ব্যালন ডি’অর মর্যাদাপূর্ণ দু’টি পুরস্কারই গেছে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ আইকনের ঘরে। ইউরোপিয়ান গোল্ডেন শু’র লড়াইয়ে অবশ্য চিরপ্রতিদ্বন্দ্বীকে হারিয়েছেন লিওনেল মেসি। এবার আরেকটি শ্রেষ্ঠত্বের বিচারে ২০১৭ সালের সেরা খেলোয়াড় হয়েছেন বার্সেলোনার প্রাণভোমরা।

অনেক ক্ষেত্রেই ব্যক্তিগত পারফরম্যান্স শিরোপার চেয়েও বেশি কিছু। তা অন্তত জনপ্রিয় স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা’র পাঠকদের জন্য।

তাদের ভোটেই যে রোনালদোকে টপকে গত বছরের সেরার আসনে বসেছেন মেসি।

শীর্ষ ১০০ জনের মধ্যে নাম্বার ওয়ান পজিশনে আর্জেন্টাইন অধিনায়ক। নতুন বছরে একটি টাইটেলের খোঁজে থাকবেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী, যেট তার কেবিনেটে নেই। বর্ণাঢ্য ক্যারিয়ারে বিশ্বকাপটা যে এখনো অধরা ম্যারাডোনার উত্তরসূরির।

ছবি: সংগৃহীতগত বছর মেসির একমাত্র দলীয় সাফল্য ছিল কোপা দেল রে ট্রফি। তবে একক নৈপুণ্যে ঠিকই দ্যুতি ছড়িয়ে যাচ্ছেন। লা লিগায় ২০১৬-১৭ সিজনে ৩৭টি গোল করে রোনালদোর সমান চতুর্থ গোল্ডেন শু (ইউরোপের শীর্ষ লিগগুলোর সর্বোচ্চ গোলস্কোরের পুরস্কার) উঁচিয়ে ধরেন বিশ্ব ফুটবলের এই ক্ষুদে জাদুকর। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৫৪ গোল ও ১৯টি অ্যাসিস্ট নিয়ে মৌসুম শেষ করেন। চলতি মৌসুমে আরও অধিক রেকর্ড গড়ার পথে দুর্দান্ত গতিতে ছুটছেন ত্রিশ বছর বয়সী এই আইকনিক ফরোয়ার্ড।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ১ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।