ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কুতিনহোর জন্য বার্সার ১৬০ মিলিয়ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৮
কুতিনহোর জন্য বার্সার ১৬০ মিলিয়ন ছবি: সংগৃহীত

স্প্যানিশ সংবাদমাধ্যগুলো কয়েকদিন ধরেই ফিলিপ্পে কুতিনহোর দলবদল নিয়ে সরগরম। জোর গুঞ্জন, লিভারপুল থেকে ব্রাজিলিয়ান তারকার বার্সেলোনায় পাড়ি জমানো এখন সময়ের ব্যাপার। গত সামারে তিনবার বিড করেও প্রত্যাখ্যাত বার্সা এবার ১৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাব পাঠিয়েছে।

স্পেনের জনপ্রিয় ক্রীড়া দৈনিক ‘মার্কা’ এমন খবরই প্রকাশ করেছে। বলা হচ্ছে, লিভারপুল আলোচনা করতে আগ্রহী।

জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে কুতিনহোর সঙ্গে যত দ্রুত সম্ভব চুক্তি সম্পন্ন করতে মরিয়া স্প্যানিশ জায়ান্টরা।  রেকর্ড গড়ে বার্সায় ‘আসছেন’ কুতিনহো

কিন্তু, সমস্যা হচ্ছে ন্যু ক্যাম্পে গেলে এই মৌসুমে আর চ্যাম্পিয়নস লিগে খেলতে পারবেন না ২৫ বছর বয়সী কুতিনহো। এক সিজনে একজন খেলোয়াড়ের দু’টি ক্লাবের হয়ে খেলার নিয়ম নেই। এটিই বড় বাধা হয়ে দাঁড়িয়েছে।

ব্রিটিশ দৈনিক ‘দ্য টাইমস’র বরাত দিয়ে মার্কা বলছে, কুতিনহোর জন্য ১২০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দেবে বার্সা। আনুষাঙ্গিক খরচ বাবদ আরও ৪০ মিলিয়ন ইউরো মিলে অঙ্কটা ১৬০ মিলিয়ন ইউরোতে (১৬ কোটি ইউরো) ঠেকবে। টাকার অঙ্কে ১৬০৩ কোটি ৮৮ লাখের বেশি!

যেটি হবে বার্সার ক্লাব ইতিহাসের সবচেয়ে দামি ট্রান্সফার চুক্তি। এমনকি ফুটবল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ। গত বছরের আগস্টে চার বছরের বার্সা অধ্যায়ের ইতি টেনে ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড (২২২ মিলিয়ন ইউরো) গড়ে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন কুতিনহোর স্বদেশী আইকন নেইমার।

পরে বুরুশিয়া ডর্টুমুন্ড থেকে অনেক দর কষাকষির পর উদীয়মান ফ্রেঞ্চ ফরোয়ার্ড ওসমান ডেম্বেলেকে আনতেই কাতালানদের রেকর্ড ১০৫ মিলিয়ন ইউরো খরচ করতে হয়েছিল। যেটি ভেঙে দিতে পারেন অ্যাটাকিং মিডফিল্ডার ফিলিপ্পে কুতিনহো। এই আলোচনাই এখন সবার মুখে মুখে।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, ৫ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।