ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

ডি মারিয়ায় রক্ষা পেলো পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
ডি মারিয়ায় রক্ষা পেলো পিএসজি পিএসজির ড্র। ছবি: সংগৃহীত

ইউরোপের শীর্ষ ৫টি লিগের মধ্যে একমাত্র প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ঘরোয়া লিগে শতাভাগ জয়ের ধারা বজায় রেখেছে। এমনকি ঘরোয়া লিগেও মৌসুমের ১০ ম্যাচের ১০টিতেই জয় তাদের। কিন্তু ইউরোপ শ্রেষ্ঠত্বের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেই পিএসজিই যেন একদমই অচেনা। নিজেদের মাঠ থেকেও ড্রয়ের সান্ত্বনা নিয়ে ফিরতে হয়।

এর আগে চ্যাম্পিয়ন্স লিগে মৌসুমের প্রথম ম্যাচে লিভারপুলের কাছে ৩-২ গোলে হারে পিএসজি। রেড স্টার বেলগ্রেডকে অবশ্য ৬-১ গোলে উড়িয়ে দেয়।

তবে বুধবার (২৪ অক্টোবর) নিজেদের ঘরের মাঠে নাপোলির সঙ্গে ২-২ ড্রতেই খুশি থাকতে হয়ে নেইমারদের।

অবশ্য এই ড্রটাও এসেছে ভাগ্য জরেই। তা নাহলে হার নিয়েই মাঠ ছাড়তে হতো পিএসজিকে। পিএসজির মাঠে ২৯ মিনিটে লরেঞ্জো ইনসাইনের গোলে এগিয়ে যায় নাপোলিই। পিছিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা। অবশ্য ৬৩ মিনিটে এগিয়ে যায় তারা। তবে সেই গোলটি ছিল আত্মঘাতী।

ডি-বক্সের মধ্যে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই ঢুকিয়ে দেন নাপোলির ডিফেন্ডার মারিও রুই। তবে ভাগ্য গুণে পাওয়া এই সমতা বেশি সময় ধরে রাখতে পারেনি নেইমার-কাভানিরা। ৭৭ মিনিটে আবারও এগিয়ে যায় নাপোলি। বেলজিয়ান মিডফিল্ডার দ্রিয়েস মেরটেন্সের পা থেকে আসে এই গোল।

তবে নাপোলির ভাগ্যটা খারাপই বলতে হয়। এই গোলও তাদের জয় এনে দিতে পারল না। শেষ মুহূর্তে পিএসজিকে হার থেকে বাঁচিয়ে দিলেন এক আর্জেন্টাইন। অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে পিএসজিকে ড্র এনে দেন অ্যাঞ্জেলো ডি মারিয়া। পুরো ম্যাচে নেইমার, কাভানি, এমবাপের মতো তারকাকে খুঁজে পাওয়া যায়নি। এই ড্রয়ের সান্তনা নিয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিক পিএসজিকে।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।