ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ফুটবল

বিধ্বস্ত হেলিকপ্টারে থাকা লেস্টার সিটির মালিক আর নেই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
বিধ্বস্ত হেলিকপ্টারে থাকা লেস্টার সিটির মালিক আর নেই লেস্টার সিটি মালিকের মৃত্যু। ছবি: সংগৃহীত

প্রথম অবস্থায় নিশ্চিত করে জানা যায়নি বিধ্বস্ত হেলিকপ্টারে লেস্টার সিটির মালিক ভিচাই শ্রীবদ্ধনপ্রভা ছিলেন কিনা! অবশেষে ক্লাবের পক্ষ থেকে নিশ্চিত করা হলো, সেই হেলিপ্টারে ছিলেন তিনি ও তার দুই সহকারী নুরসারা সুকনামারি, কাভেপোর্ন পুনপারে ও হেলিকপ্টার চালকের স্ত্রী ইজাবেলা রোজা লেচোভিচ এবং সেখানে থাকা সবাই এই দুর্ঘটনায় প্রাণ হারান।

শনিবার (২৭ অক্টোবর) লেস্টার সিটি ও ওয়েস্টহ্যামের ম্যাচ শেষে ফেরার পথে মাঠের পাশেই বিধ্বস্ত হয় লেস্টার সিটির মালিকের হেলিকপ্টার। লেস্টারের পক্ষ থেকে আনুষ্ঠানিক এক বিবৃতিতে জানানো হয়, ‘ভিচাই শ্রীবদ্ধনপ্রভার আর নেই।

তার মাঝে পৃথিবী একজন মহান মানুষকে হারাল। তার নেতৃত্বে লেস্টার সিটি একটা পরিবারের মতো ছিল, লেস্টারকে নিয়ে তার যত উচ্চাশা ছিল, তা পূরণ করার লক্ষ্যে আমরা কাজ করে যাব। ’

শ্রীবদ্ধনপ্রভা ২০১০ সালে আনুমানিক ৩৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে লেস্টার সিটির মালিকানা কিনে নেন। ২০১৭ সালে তিনি বেলজিয়ামে ওএইচ ল্যুভেন নামের আরেক ফুটবল ক্লাবের মালিকানা গ্রহণ করেন। ২০১৫-১৬ মৌসুমে চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, আর্সেনালের মতো বাঘা বাঘা দলকে পেছনে ফেলে প্রিমিয়ার লিগ জিতে নেয় তার লেস্টার সিটি।

দুর্ঘটনার কারণে ইএফএল কাপে সাউদাম্পটনের বিপক্ষে ম্যাচটি স্থগিত ঘোষণা করেছে লেস্টার।  

শ্রীবদ্ধনপ্রভার মৃত্যুতে লেস্টারের ফুটবলারদের পাশাপাশি লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড, এসি মিলান, ইন্টার মিলান, আর্সেনাল, ওয়েস্টহ্যাম, সাউদাম্পটনসহ আরও অনেক ক্লাবের সদস্যরাও সহমর্মিতা ও দুঃখ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।