ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের সেরা গোলদাতা এমবাপ্পে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৮
ইউরোপের শীর্ষ পাঁচ লিগের সেরা গোলদাতা এমবাপ্পে! কিলিয়ান এমবাপ্পে-ছবি: সংগৃহীত

ফরাসি লিগের লে ক্লাসিকে দলকে জেতানোর পর ইউরোপীয় গোল্ডেন শু’র দৌড়ে সবার চেয়ে এগিয়ে আছেন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তারকা কিলিয়ান এমবাপ্পে।

গত রোববার লিগ ওয়ানে মার্শেইয়ের বিপক্ষে ২-০ গোলে জয় পায় প্যারিস সেইন্ট জার্মেই। এই জয়ে ইংলিশ জায়ান্ট টটেনহ্যাম হটস্পারের ১৯৬০-৬১ মৌসুমে গড়া একটি রেকর্ডে ভাগ বসিয়েছে পিএসজি।

সেবার ইউরোপের শীর্ষ লিগগুলোর খেলায় টানা ১১ ম্যাচে জয় পেয়েছিল স্পাররা।

মার্শেইয়ের বিপক্ষে ম্যাচে ফের একবার দলের সুপার সাবের ভূমিকায় বেঞ্চ থেকে বদলি হিসেবে মাঠে নেমে গোলের দেখা পান এমবাপ্পে। দলের মূল স্ট্রাইকার এদিনসন কাভানির ইনজুরি সত্ত্বেও এমবাপ্পেকে বেঞ্চে বসিয়ে রাখেন কোচ টুখেল।

তবে ম্যাচ শুরুর এক ঘণ্টা পর মাঠে নেমেই গোল করে দলকে বিপদমুক্ত করেন এই ফরাসি তারকা। এই গোলের মাধ্যমেই চলতি মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে একমাত্র ফুটবলার হিসেবে কমপক্ষে ১০ গোলের মালিক হয়েছেন তিনি।

ইউরোপীয় শীর্ষ লিগের বর্তমান সর্বোচ্চ গোলদাতা হওয়ায় গোল্ডেন শু’র দৌড়েও সবার চেয়ে এগিয়ে গেছেন এমবাপ্পে। চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগের দুই গোলসহ মোট ১০ ম্যাচে ১২ গোল হয়েছে তার। এছাড়া সম্প্রতি সবচেয়ে কম বয়সে লিগ ওয়ানের এক ম্যাচে ৪ গোল করার রেকর্ডও গড়েছেন ১৯ বছর বয়সী এই ফরাসি তারকা।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।