ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ব্রাজিল দলে ডাক পেলেন রাফিনহা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
ব্রাজিল দলে ডাক পেলেন রাফিনহা রাফিনহা-ছবি: সংগৃহীত

আগের ঘোষিত স্কোয়াডে পরিবর্তন আনতে বাধ্য হলেন ব্রাজিল কোচ তিতে। ইংল্যান্ডে অনুষ্ঠেয় উরুগুয়ে ও ক্যামেরুনের বিপক্ষে প্রীতি ম্যাচকে সামনে রেখে এই পরিবর্তন আনা হয়েছে। কারণ ইনজুরির কারণে ছিটকে গেছেন বার্সা তারকা ফিলিপ্পে কুতিনহো, রিয়ালের ডিফেন্ডার মার্সেলো ও কাসেমিরো।

কনুইয়ের ইনজুরির কারণে কয়েক সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যাওয়া কাসেমিরোর বদলে দলে ডাক পেয়েছেন বার্সা মিডফিল্ডার রাফিনহা। দলে আরও ডাক পেয়েছেন বেইজিং গুয়োনের মিডফিল্ডার রেনেতো অগাস্তো এবং জুভান্টাসের ফুলব্যাক অ্যালেক্স সান্দ্রো।

গত বৃহস্পতিবার হ্যামস্ট্রিং ইনজুরির কারণে দুই সপ্তাহের জন্য ছিটকে গেছেন বার্সার কুতিনহোও।  

তবে মার্সেলোকে নিয়ে শেষ পর্যন্ত আশায় ছিলেন তিতে। কিন্তু সেল্টা ভিগোর বিপক্ষে ৪-২ গোলে জেতা ম্যাচে মাঠে নামতে পারেননি এই ডিফেন্ডার। গত এল ক্লাসিকোতে বার্সার বিপক্ষে ৫-১ গোলে হেরে যাওয়া ম্যাচে ইনজুরিতে পড়েন মার্সেলো।

আগামী শুক্রবার আর্সেনালের এমিরেটস স্টেডিয়ামে উরুগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল। চারদিন পর মিল্টন কেয়নেসে ক্যামেরুনের মোকাবেলা করবে তিতের দল।

আসন্ন দুই প্রীতি ম্যাচ ব্রাজিলের জন্য বছরের শেষ আন্তর্জাতিক ম্যাচ হতে চলছে। এর আগে গত রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে বিদায় নেওয়ার পর টানা চার প্রীতি ম্যাচে জয়ের দেখা পেয়েছে ব্রাজিল।

বিশ্বকাপ শেষে মার্কিন যুক্তরাষ্ট্রকে ২-০, এল সালভেদরকে ৫-০, সৌদি আরবকে ২-০ এবং আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। মূলত আগামী বছরের ১৪ জুন থেকে শুরু হতে চলা কোপা আমেরিকা উপলক্ষে নিজের প্রস্তুতি সারতেই একের পর এক প্রীতি ম্যাচ খেলে চলেছে দলটি।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।