ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এবার এশিয়া কাপেও ‘ভিএআর’ প্রযুক্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
এবার এশিয়া কাপেও ‘ভিএআর’ প্রযুক্তি ভিএআর পদ্ধতি। ছবি: সংগৃহীত

এর আগে রাশিয়া বিশ্বকাপ ও একাধিক ম্যাচে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) প্রযুক্তির ব্যবহার দেখা গেছে। এবার আগামি বছর জানুয়ারিতে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপ ফুটবলেও এই প্রযুক্তির ব্যবহার দেখা যাবে।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) এশিয়ান ফুটবল কনফেডারেশনের রেফারি কমিটি বিষয়টিতে সায় দেয়। তবে সভা থেকে জানিয়ে দেওয়া হয়, এশিয়া কাপের শুরু থেকে এই প্রযুক্তি ব্যবহৃত হবে না।

কোয়ার্টার ফাইনাল থেকেই শুধু ব্যবহার হবে এই প্রযুক্তি। সে হিসেবে এশিয়া কাপের শেষ সাতটি ম্যাচে ব্যবহার হবে ভিএআরের প্রযুক্তি।  

এএফসির সাধারণ সম্পাদক দাতো উইন্ডসর জন বলেন, ‘এশিয়া কাপে ভিএআর প্রযুক্তি ব্যবহারের সিদ্ধান্ত হয়েছে। আসলে এই প্রযুক্তি ব্যবহারের জন্য অনেক কাজ করতে হবে। সেটা অল্প সময়ে সম্ভব নয়। তাই আমরা কোয়ার্টার ফাইনাল থেকে ভিএআর প্রযুক্তি ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছি। ’

প্রথমবারের মতো এবারের এশিয়া কাপে ২৪টি দেশ অংশ নিতে যাচ্ছে। সংযুক্ত আরব আমিরাতের চারটি আয়োজক শহরের ৮টি ভেন্যুতে ৫ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ম্যাচগুলো।  

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।