ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

ফুটবল

রোমাঞ্চকর ম্যাচে ফ্রান্সকে বিদায় করে সেমিতে ডাচরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
রোমাঞ্চকর ম্যাচে ফ্রান্সকে বিদায় করে সেমিতে ডাচরা ছবি: সংগৃহীত

শেষ পাঁচ মিনিটের নাটকীয়তায় জার্মানির বিপক্ষে ড্র করে উয়েফা ন্যাশনস লিগে ফ্রান্সকে বিদায় করে দিল নেদারল্যান্ডস। আগেই ছিটকে যাওয়া জার্মানির বিপক্ষে ২-২ গোলে ড্র করে ডাচরা। ফলে ফরাসিদের হটিয়ে সেমিফাইনাল নিশ্চিত হলো যোগ্যতার অভাবে রাশিয়া বিশ্বকাপে খেলতে না পারা দলটি।

সোমবার রাতে লিগ ‘এ’-এর গ্রুপ এক-এ এই ম্যাচে দ্বিতীয় লেগে জার্মানির ভেলটিনস-অ্যারিনায় মুখোমুখি হয় দু’দল।

ঘরের মাঠে এদিন খেলার ৯ মিনিটেই এগিয়ে যায় জার্মানি।

টিমো ভার্নার দলের লিড এনে দেন। ১৯ মিনিটে লেরয় সেনের গোলে ব্যবধান দ্বিগুণ হয়।

ম্যাচে ফিরতে মরিয়া ডাচরা দ্বিতীয়ার্ধেও গোলের দেখা পাচ্ছিল না। তবে শেষ পাঁচ মিনিটে চমক দেখায় তারা। ৮৫ মিনিটে প্রমিসের পর ৯০ মিনিটে ভার্জিল ভন ডাইক গোল করে দলকে ২-২ গোলের ড্র এনে দেন।

এর আগে প্রথম লেগে ৩-০ গোলে জয় পেয়েছিল নেদারল্যান্ডস। জার্মানির আগেই ‘বি’ লিগে অবনমন হয়েছে। ৪ ম্যাচে ৭ করে পয়েন্ট ফ্রান্স ও নেদারল্যান্ডসের। কিন্তু হেড টু হেডে এগিয়ে থাকায় শিরোপা লড়াইয়ে উঠেছে ডাচরা।

আগামী বছর জুনে ‘এ’ লিগের শীর্ষ চার গ্রুপের দলগুলো নিয়ে হবে টুর্নামেন্টের শিরোপা লড়াই। গ্রুপ-২ থেকে সুইজারল্যান্ড, গ্রুপ-৩ থেকে পর্তুগাল ও গ্রুপ-৪ থেকে ইংল্যান্ড আগেই শেষ চার নিশ্চিত করেছে।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, ২০ নভেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।