ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

ফুটবল

ওজিলকে বেচে দেওয়ায় রেগে গিয়েছিলেন রোনালদো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
ওজিলকে বেচে দেওয়ায় রেগে গিয়েছিলেন রোনালদো! ওজিলকে বেচে দেওয়ায় রেগে গিয়েছিলেন রোনালদো

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ছেড়ে বহু আগে আর্সেনালে যোগ দিয়েছেন জার্মান তারকা মেসুত ওজিল। এই ঘটনা নিয়ে এতদিন পর মুখ খুললেন উত্তর লন্ডনের ক্লাবটির অধিনায়ক। জানালেন, তার রিয়াল ত্যাগের ঘটনায় ক্লাবের উপর প্রচণ্ড রেগে গিয়েছিলেন পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো। 

২০১৩ সালে গ্রীষ্মের দলবদলের বাজারে ৪৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল ছেড়ে আর্সেনালে পাড়ি জমান বিশ্বকাপজয়ী জার্মান তারকা মেসুত ওজিল। তাকে ছেড়ে দেওয়ার পেছনে রিয়ালের উদ্দেশ্য ছিল ওয়েলস তারকা গ্যারেথ বেলকে দলে ভেড়ানো।

সেসময়ের রেকর্ড ট্রান্সফার ফি’তে তাকে দলে ভেড়ায় রিয়াল। ওই ট্রান্সফার নিয়ে তখন অনেক সমালোচনায় পড়তে হয়েছিল স্প্যানিশ ক্লাবটিকে।  

রিয়ালের সবচেয়ে প্রতিভাধর মিডফিল্ডারকে ওইভাবে ছেড়ে দেওয়ায় অনেকেই আশ্চর্য হয়ে গিয়েছিল। তাকে অনেকটা জোর করেই ক্লাব ছাড়তে বাধ্য করা হয়েছে এমনটাই সেসময় জানা গিয়েছিল। কারণ, লস ব্ল্যাঙ্কোসদের হয়ে নিজের শেষ মৌসুমে লা লিগার যেকোনো খেলোয়াড়ের চেয়ে বেশি অ্যাসিস্টের রেকর্ড ছিল ওজিলের দখলেই। ফলে তার অমন বিদায় সমর্থকদের একেবারেই পছন্দ হয়নি।

এবার জানা গেল, শুধু সমর্থক কিংবা ফুটবল বোদ্ধারাই নন, রিয়ালের অমন সিদ্ধান্তে ক্ষুব্ধ ছিলেন খোদ রোনালদো। আর এই তথ্য সাম্প্রতিক এক সাক্ষাৎকারে জানিয়েছেন ওজিল নিজেই।  

স্প্যানিশ দৈনিক মার্কা জানিয়েছে, রোনালদোর সঙ্গে ওজিলের জুটি বেশ জমে উঠেছিল। রোনালদোর অধিকাংশ গোল বানিয়ে দেওয়ার পেছনে ওজিলের ছিল মূল ভূমিকা। তার দুর্দান্ত পাসিং আর মাঠের দূরদর্শিতার জন্য তাকে বেশ আপন করে নিয়েছিলেন পর্তুগিজ তারকা। তাই প্রিয় সতীর্থকে ক্লাব ছাড়তে দেখে মোটেই সহ্য করতে পারেননি তিনি।

ওজিলের ট্রান্সফার নিয়ে রোনালদো সেসময় বলেছিলেন, ‘ওজিলের ক্লাব ত্যাগ আমার জন্য খুব খারাপ সংবাদ। সে সেই খেলোয়াড় যে গোলবারের সামনে আমার গতিবিধি খুব ভালোভাবে বুঝতে পারতো। ওজিলকে বেচে দেওয়ায় আমি খুবই রাগান্বিত। ‘

এরপর আর্সেনাল বস আর্সেন ওয়েঙ্গার জার্মান তারকার সঙ্গে যোগাযোগ করে তাকে আশ্বস্ত করে বলেন যে, এমিরেটসে তাকে মুল ভূমিকাতেই রাখা হবে। ওজিল বলেন, ‘সপ্তাহান্তে আমি নিশ্চিত ছিলাম যে আমি রিয়ালেই থাকছি কিন্তু তারপর আমি বুঝতে পারলাম আমার প্রতি কোচ কিংবা বোর্ডের আস্থা নেই। ‘

‘আমি যে ধরনের খেলোয়াড় তাতে আমার প্রতি আস্থা রাখাটা জরুরী। আর সেটাই আমি আর্সেনালের কাছ থেকে অনুভব করেছি এবং এজন্যই আমি তাদের সঙ্গে যোগ দিয়েছি। ‘

ইংলিশ প্রিমিয়ার লিগে যোগ দিয়ে এখন পর্যন্ত ৩০ গোল আর ৫১টি অ্যাসিস্টে নাম লিখিয়েছেন সাবেক জার্মান ফুটবলার ওজিল। সংখ্যাগুলো আরও বাড়বে সন্দেহ নেই। আগামী ২৫ নভেম্বর বোর্নমাউথের বিপক্ষে ম্যাচ দিয়ে ফের প্রিমিয়ার লিগের লড়াইয়ে নামবে ওজিলের আর্সেনাল।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।