ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ফুটবল

ইকার্দি-দিবালার ‘প্রথম’ গোলে জিতল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
ইকার্দি-দিবালার ‘প্রথম’ গোলে জিতল আর্জেন্টিনা আর্জেন্টিনার জয়। ছবি: সংগৃহীত

পাওলো দিবালা আর্জেন্টিনার হয়ে খেলছেন ২০১৫ সালে। আর অপরদিকে মাউরো ইকার্দির জাতীয় দলে অভিষেক ২০১৩ সালে। জাতীয় দলের জার্সিতে দিবালা খেলে ফেলেছেন ১৮ ম্যাচ ও ইকার্দি ৮ ম্যাচ। কিন্তু জাতীয় দলের ক্যারিয়ারে প্রথমবারের মতো দুজনেই গোল পেলেন মঙ্গলবার (২০ নভেম্বর)।

১৭ ও ৭ ম্যাচ পার করে নিজেদের সবশেষ ম্যাচে প্রথমবার সাদা-আকাশি জার্সিতে গোল পেলেন আর্জেন্টিনার এই দুই খেলোয়াড়। আর সেই গোলের সুবাদেই মেক্সিকোর বিপক্ষে জয় পায় তাদের দল।

গেলো ১৬ নভেম্বর একই ব্যবধানেই মেক্সিকোকে হারায় আর্জেন্টিনা। ঠিক চারদিন পর আবারও সেই ২-০ গোলের জয়। মেনদোসার মালভিনাস স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন ইকার্দি। এরিক লামেলার বাড়ানো বল নিয়ে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বাঁ পায়ের বাঁকানো শটে এই গোল করেন ২৫ বছর বয়সী এই ফুটবলার।  

এরপর একাধিকবার আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও গোলের দেখা পাচ্ছিলো না কোনো দলই। ১-০তে এগিয়ে থেকেই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে ভালো একটি সুযোগ হারায় মেক্সিকো। খুব কাছ থেকে নেওয়া হেসুস গাইয়ার্দোর হেড ঠেকিয়ে দেন বদলি গোলরক্ষক পাওলো গাজজানিগা।  

তবে নিজেদের সুযোগ নষ্ট করেনি আর্জেন্টিনা। ৮৭ মিনিটে পাল্টা আক্রমণ থেকে জিওভান্নি সিমিওনের বাড়ানো বল থেকে নিচু শটে বল জালে জড়ান বদলি হিসেবে নামা দিবালা। মেসিবিহীন ও ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনির অধীনে ছয় ম্যাচে এটি আর্জেন্টিনার চতুর্থ জয়।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।