ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪৩০, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১০ রবিউল আউয়াল ১৪৪৫

ফুটবল

বোকার বাসে রিভার সমর্থকদের হামলা, ম্যাচ পরিত্যক্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
বোকার বাসে রিভার সমর্থকদের হামলা, ম্যাচ পরিত্যক্ত স্টেডিয়ামে আসার পথে বোকার টিম বাসে হামলা করে বসে রিভার প্লেট সমর্থকরা-ছবি: সংগৃহীত

ইউরোপের চ্যাম্পিয়নস লিগ থেকে আকর্ষণের দিক দিয়ে কোনো অংশেই কম নয় দক্ষিণ আমেরিকার কোপা লিবার্তোদোরেস। আর এই আসরের ফাইনালে যখন আর্জেন্টিনারই দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বোকা জুনিয়র্স ও রিভার প্লেট, তখন তো কথাই নাই।

এমনিতেই লিগের ম্যাচে এরা মুখোমুখি হলে উত্তেজনায় ঠাসা থাকে স্টেডিয়াম থেকে শুরু করে পুরো বুয়েন্স এইরেস শহর এমনকি আর্জেন্টিনাও। তো লিবার্তোদোরেসের ফাইনালে এমন কিছুই ভাবা হয়েছিল।

যেখানে প্রথম লেগটি ড্র হয়।  

তবে দ্বিতীয় লেগে ঘটে গেল অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। স্টেডিয়ামে আসার পথে বোকার টিম বাসে হামলা করে বসে রিভার প্লেট সমর্থকরা। এতে আহত হয়েছেন আর্জেন্টাইন তারকা কার্লোস তেভেজসহ বেশ কয়েকজন ফুটবলার। ছবি: সংগৃহীতদক্ষিণ আমেরিকান ফুটবলের গভর্নিবডি কনমেবল পরে ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করে এবং রোববার (২৬ নভেম্বর) স্থানীয় সময় বিকেল পাঁচটা পরবর্তী সূচি নির্ধারণ করে।

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা যায়, রিভারের স্টেডিয়াম মনুমেন্টাল দি নুনজেতে যাওয়ার সময় বোকার বাসকে উদ্দেশ্য করে রিভার প্লেটের সমর্থকরা পাথর ও কাঠ ছুঁড়তে থাকে। ফলে ভেঙে পড়ে বাসের বেশ কয়েকটি জানালা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার গ্যাস ও পেপার স্প্রে ছাড়ে।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ২৫ নভেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa