ঢাকা, শনিবার, ৭ আশ্বিন ১৪৩০, ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০৮ রবিউল আউয়াল ১৪৪৫

ফুটবল

তথ্য ফাঁস, মদ্রিচই জিতবেন ব্যালন ডি’অর!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
তথ্য ফাঁস, মদ্রিচই জিতবেন ব্যালন ডি’অর! মেসি-রোনালদো অধ্যায়ের সমাপ্তি ঘটাবেন মদ্রিচ!-ছবি: সংগৃহীত

কার হাতে উঠবে বর্ষসেরা ফুটবলারের ঐতিহ্যবাহী পুরস্কার ব্যালন ডি’অর তা জানতে অপেক্ষায় থাকতে হবে আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত। কিন্তু তার আগেই স্প্যানিশ রেডিও ওন্দা সেরো’র হাতে নাকি চলে এসেছে ব্যালন ডি’অর জয়ীর নাম। আর তাদের ফাঁস করা তথ্য অনুসারে এবারের বিশ্বসেরার ট্রফি যাচ্ছে রিয়ালের ক্রোয়েট তারকা লুকা মদ্রিচের হাতে! 

স্প্যানিশ রেডিওটি আরও জানিয়েছে, দ্বিতীয় স্থানে আছেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো, তৃতীয় স্থানে অ্যাথলেটিকো মাদ্রিদের ফরাসি তারকা আঁতোয়া গ্রিজমান। আর যদি এটা সত্য হয়, তাহলে দীর্ঘ ১০ বছর পর ব্যালন ডি’অর ট্রফি মেসি আর রোনালদোর বৃত্ত থেকে বাইরে বের হবে।

গত সপ্তাহেই এক খবরে বলা হয়েছিল, ভোটের হিসাবে মদ্রিচের পাশাপাশি বিশ্বকাপজয়ী দুই ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে ও রাফায়েল ভারানে এগিয়ে রয়েছেন। নতুন ফাঁস হওয়া তথ্যে মনে হচ্ছে বাকি দুজনের কথা সত্য না হলেও সেরা তারকা মদ্রিচই হচ্ছেন।

গত মৌসুমটা দুর্দান্ত কেটেছে মদ্রিচের। এই সময়ে রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতার পাশাপাশি জাতীয় দল ক্রোয়েশিয়ার হয়ে রাশিয়া বিশ্বকাপের ফাইনালে খেলার স্বাদও পেয়েছেন তিনি। তবে এরপর প্রায় ২-৩ মাস ধরে তাকে যেন খুঁজেই পাওয়া যাচ্ছে না।

ক্রোয়েট তারকা এরইমধ্যে ফিফা’র বর্ষসেরা পুরুষ ফুটবলার আর উয়েফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার বগলদাবা করেছেন। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে নিজের ট্রফির শোকেসে আরও একটি ট্রফি যুক্ত করতে চলেছেন তিনি।

তবে স্প্যানিশ রেডিওর ওই রিপোর্টকে গুঞ্জন বলে অনেকেই হেসে উড়িয়ে দিচ্ছেন। কিন্তু মূল ঘোষণার আগে এমন গুঞ্জন ছড়ানো স্বাভাবিক। এটাকে খাবারের আগে লবনের স্বাদ নেওয়ার মতো বিষয় হিসেবেই ধরা ভালো। কারণ, কার হাতে সত্যিকার অর্থেই পুরস্কার জুটবে তা জানতে চলতি বছরের ৩ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করা ছাড়া গতি নেই।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa