ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

প্রথম নারী ব্যালন ডি’অর জয়ী হেগেরবার্গ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৮
প্রথম নারী ব্যালন ডি’অর জয়ী হেগেরবার্গ ইতিহাস গড়েছেন অলিম্পি লিঁওর নরওয়েজিয়ান স্ট্রাইকার আদা হেগেরবার্গ-ছবি: সংগৃহীত

ফুটবলে নারীদের সমান সুযোগ সৃষ্টির লক্ষ্যে এবারই প্রথম বর্ষসেরার পুরস্কার ব্যালন ডি’অর দেওয়া হয়েছে। আর সম্মানজনক এই পুরস্কারটি জিতে ইতিহাস গড়েছেন অলিম্পি লিঁওর নরওয়েজিয়ান স্ট্রাইকার আদা হেগেরবার্গ।

ফ্রান্সের রাজধানী প্যারিসের স্থানীয় সময় সন্ধ্যায় এক অনুষ্ঠানের মধ্যদিয়ে ২০১৮ সালের ব্যালন ডি’অর পুরস্কার দেওয়া হয়। যেখানে পুরুষ বিভাগে মেসি-রোনালদোকে হটিয়ে প্রথমবারের মতো অ্যাওয়ার্ডটি হাতে তোলেন রিয়াল মাদ্রিদের ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদ্রিচ।

গত মৌসুমটি দারুণ কাটিয়েছেন হেগেরবার্গ। তিনি তার দল লিঁওর হয়ে ফ্রেঞ্চ টাইটেল জিততে অসাধারণ ভূমিকা রাখেন। এছাড়া চ্যাম্পিয়নস লিগ জয়ী দলটির হয়ে ফাইনালে গোলও করেন ২৩ বছর বয়সী এই তরুণী।

এদিকে নারী ব্যালন ডি’অরের মতো এবারই প্রথম বর্ষসেরা তরুণ ফুটবলারকে পুরস্কারে ভূষিত করা হলো। যেখানে ‘কোপা ট্রফি’ নামে বছরের সেরা তরুণ ফুটবলারের পুরস্কার উঠলো ১৯ বছর বয়সী কিলিয়ান এমবাপ্পের হাতে।

বাংলাদেশ সময়: ০৯৪১ ঘণ্টা, ০৪ ডিসেম্বর, ২০১৮
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।