ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জিদানের ‘সেরা দলে’ মেসি, নেই রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৮
জিদানের ‘সেরা দলে’ মেসি, নেই রোনালদো ছবি: সংগৃহীত

নিজের প্রিয় কখনো ঘটা করে না জানালেও ক্রিস্টিয়ানো রোনালদো যে তার প্রিয় শিষ্য তা স্পষ্ট। কিন্তু নিজের সেই প্রিয় ফুটবলারকেই অতীত ও বর্তমানের সেরা ফুটবলারদের নিয়ে গড়া নিজের সেরা দলে রাখলেন না জিনেদিন জিদান।

ফরাসী কিংবদন্তি জিদান পর্তুগাল তারকা ফরোয়ার্ড রোনালদোকে সেরাদের দলে না রাখলেও রেখেছেন রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসিকে। জিদানের দলের আক্রমণভাগে জায়গা পেয়েছেন বার্সায় থাকা মেসির সাবেক সতীর্থ নেইমারও।

জিদান নিজের পছন্দের মোট ১৭ জন ফুটবলারকে বেঁছে নিয়েছেন। সেখান থেকেই সেরা এগারো বেছে নেবেন। দলে সবচেয়ে বেশি রেখেছেন ফ্রান্স ও ব্রাজিলের ফুটবলারদের। ১৭ জনের সাত জনই আছেন ব্রাজিলের।

চীনের এক সংবাদমাধ্যমে নিজের স্বপ্নের দল সম্পর্কে জানান ফ্রান্সের সাবেক এই তারকা ফুটবলার। তার পছন্দের দলে গোলরক্ষক হিসেবে আছেন ফরাসি জাতীয় দলে তার সাবেক সতীর্থ ফ্যাবিয়েন বার্থেজকে। রক্ষণে আছেন জার্মান সেন্ট্রাল-ব্যাক কার্লহাইঞ্জ ফর্স্টে, ব্রাজিলের কার্লোস মোজার, লরাঁ ব্লাঁ ও রিয়াল মাদ্রিদের সার্জি রামোস।

লেফট ব্যাকে তার পছন্দের তিন ফুটবলার পাওলো মালদিনি, রবার্তো কার্লোস ও মার্সেলো। রাইটব্যাকে থাকবেন কাফু এবং দানি আলভেজ।

রিয়াল মাদ্রিদের সাবেক কোচ জিদানের মাঝমাঠে থাকবেন আন্দ্রেস ইনিয়েস্তা, ক্লদ মাকেলেলে ও লুকা মদ্রিচ। মিডফিল্ডার হিসেবে অবশ্য নিজেকেই ভাবছেন তিনি। আর আক্রমণে সাজিয়েছেন ব্রাজিলের সিনিয়র রোনালদো, নেইমার ও মেসিকে নিয়ে।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ০৮ ডিসেম্বর, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।