ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বেলের দুর্দান্ত হ্যাটট্রিকে ফাইনালে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
বেলের দুর্দান্ত হ্যাটট্রিকে ফাইনালে রিয়াল বেলের দুর্দান্ত হ্যাটট্রিকে ফাইনালে রিয়াল-ছবি: সংগৃহীত

গ্যারেথ বেলের দুর্দান্ত হ্যাটট্রিক জাপানের ক্লাব কাশিমা অ্যান্টলার্সকে ৩-১ গোলে হারিয়ে ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠলো রিয়াল মাদ্রিদ। আগামী শনিবার (২২ ডিসেম্বর) আরব আমিরাতে ক্লাব আল আইনের বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচে মাঠে নামবে সান্তিয়াগো সোলারির শিষ্যরা।

আবু ধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে গত দু’বারের চ্যাম্পিয়নরা। তবে ৪৪ মিনিটে প্রথম লিড পায় রিয়াল।

ব্রাজিলিয়ান ডিফেন্ডারের বাড়ানো বল ধরে বেলের নেওয়া শট দূরের পোস্টে লেগে জালের ঠিকানা খুঁজে পায়। পরে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

বিরতির পর দ্রুতই এই মৌসুমে নিজের প্রথম হ্যাটট্রিক পূরণ করে দলের জয় নিশ্চিত করে ফেলেন ওয়েলস তারকা বেল। ৫৩ মিনিটে প্রতিপক্ষের ভুলে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে প্রথম ছোঁয়ায় ডান পায়ের কোনাকুনি শটে জালে পাঠান বেল। আর দুই মিনিট পর মার্সেলোর পাস পেয়ে অরক্ষিত ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড বাঁ পায়ের জোরালো উঁচু শটে দূরের পোস্ট দিয়ে তৃতীয় গোলটি করেন।

৭৮ মিনিটে এক গোলের ব্যবধান কমায় কাশিমা। জাপানের মিডফিল্ডার শমা দই গোলটি করেন। তবে বাকি সময়ে দলটি আর কোনো গোলের দেখা না পাওয়ায় সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে ইউরোপ চ্যাম্পিয়নরা।

এর আগে মঙ্গলবার প্রথম সেমিফাইনালে কোপা লিবের্তাদোরেস চ্যাম্পিয়ন আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেটকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় আল আইন।

বাংলাদেশ সময়: ০৮৫৮ ঘণ্টা, ২০ ডিসেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।