ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

আবাহনীকে হারিয়ে ফাইনালে বসুন্ধরা কিংস

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৮
আবাহনীকে হারিয়ে ফাইনালে বসুন্ধরা কিংস আবাহনীকে হারিয়ে ফাইনালে পা রেখেছে বসুন্ধরা কিংস-ছবি: বাংলানিউজ

গত নভেম্বরেই ফেডারেশন কাপের ফাইনালে বসুন্ধরা কিংসকে হারিয়ে শিরোপা জিতেছিল আবাহনী লিমিটেড। এক মাস না পেরোতেই সেই হারের মধুর প্রতিশোধ নিলো অস্কার ব্রুজোনের শিষ্যরা। এবার অবশ্য সেমিফাইনালে। আর তাতে টাইব্রেকারে ৭-৬ গোলের জয় নিয়ে স্বাধীনতা কাপের ফাইনালে পা রেখেছে বসুন্ধরা কিংস।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বঙ্গবন্ধু স্টেডিয়ামে স্বাধীনতা কাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয় বসুন্ধরা কিংস-আবাহনী লিমিটেড। ম্যাচের প্রথমার্ধ কাটে গোলশূন্যভাবে।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৯ মিনিটে দুর্দান্ত গোলে বসুন্ধরা কিংসকে এগিয়ে দেন মতিন মিয়া। দেনিয়েল কলিনদ্রেস সোলেরার ব্যাক পাস নিয়ন্ত্রণে নিয়ে মাহবুবুর রহমান সুফিল দ্রুত বল বাড়ান মতিনকে। এমন সুযোগ নষ্ট করেননি তিনি। প্লেসিং শটে দলকে গোল এনে দেন।

কিন্তু ৮১ মিনিটে আবাহনীকে সমতায় ফেরান কেরভেন্স ফিলস বেলফোর্ট। নির্ধারিত ৯০ মিনিটে আর কোনো গোল না হওয়ায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।  অতিরিক্ত সময়েও গোলের দেখা পায়নি কোনো দলই। ফলে খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানেই আবাহনীকে ৭-৬ গোলে হারায় বসুন্ধরা কিংস। প্রথম পাঁচ শটেই দুই দল সমান লক্ষ্যভেদ করে। চারটি করে লক্ষ্যভেদ, একটি করে মিস। এরপর সাডেন ডেথে বসুন্ধরা কিংসের জয় নিশ্চিত হয়।

আগামী সোমবার (২৪ ডিসেম্বর) অনুষ্ঠেয় ফাইনালে শেখ রাসেলের মোকাবেলা করবে বসুন্ধরা কিংস। দুই মাসে এটি নবাগত দলটির দ্বিতীয় ফাইনাল। প্রথমবারের মতো শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে দলটি।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।