ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কাতালান ডার্বিতে পয়েন্ট হারালো বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
কাতালান ডার্বিতে পয়েন্ট হারালো বার্সেলোনা ছবি:সংগৃহীত

আলোচিত কাতালান ডার্বিতে জয় নিয়ে ফিরতে পারলো না বার্সেলোনা। শেষ মুহূর্তের রোমাঞ্চে আর্নেস্তো ভালভার্দের শিষ্যদের ২-২ গোলে রুখে দেয় এস্পানিওল। দ্বিতীয়ার্ধে লাল কার্ডে দশ জনের দলে পরিণত হওয়া বার্সা অবশ্য এ ম্যাচ ড্র করেও লিগে শীর্ষে ফিরেছে।

শনিবার রাতে এস্পানিওলের মাঠে আতিথেয়তা নিতে যায় বার্সা। তবে প্রথমার্ধ অগোছালো ফুটবল খেলার খেসারত দিতে হয় দলটিকে।

ম্যাচের ২৩ মিনিটে স্বাগতিকদের ডেভিড লোপেজ গোল করলে ১-০ গোলে পিছিয়ে পড়ে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা। আর প্রথমার্ধ পিছিয়ে থেকেই শেষ করে দলটি।

কিন্তু বিরতির পর ঘুরে দাঁড়ায় বার্সা। ৫০ তম মিনিটেই সমতায় ফেরে। জর্দি আলবার ক্রস থেকে গোল করতে কোনো ভুল করনেনি লুইস সুয়ারেস। ৯ মিনিট পর এগিয়ে যায় সফরকারীরা। এবার সেই সুয়ারেসের পাস থেকেই হেডের মাধ্যমে গোল করেন বদলি নামা আর্তুরো ভিদাল।

৭৫তম মিনিটে দুঃসংবাদ শুনতে পায় বার্সা। প্রতিপক্ষের ফুটবলারের জার্সি টান দিলে দ্বিতীয় হলুদ কার্ড দেখে ফ্রেঙ্কি ডি ইয়ং মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় বার্সা। আর এরই সুযোগে ৮৮তম মিনিটে গোল করে সমতায় ফেরে এস্পানিওল। গোলটি করেন উ লেই। শেষ পর্যন্ত ২-২ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে দু’দল।

লা লিগায় ১৯ ম্যাচে ১২ জয় ও চার ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৪০। সমান পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয়স্থানে রিয়াল। ৩৫ পয়েন্ট নিয়ে তিনে উঠছে অ্যাতলেটিকো মাদ্রিদ। আর চারে নেমে গেছে সেভিয়া।

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।