ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পরের মৌসুমেও রিয়ালে থাকছেন জিদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২০
পরের মৌসুমেও রিয়ালে থাকছেন জিদান লা লিগার শিরোপা হাতে জিনেদিন জিদান/ছবি: সংগৃহীত

ডুবতে বসা রিয়াল মাদ্রিদকে সদ্যই বহু কাঙ্ক্ষিত লা লিগার শিরোপা জিতিয়েছেন কোচ জিনেদিন জিদান। স্বাভাবিকভাবেই ফরাসি কিংবদন্তিকে হাতছাড়া করবে না লস ব্ল্যাঙ্কোসরা।

হয়েছেও তাই। পরের মৌসুমেও রিয়ালের ডাগআউট সামলানোর দায়িত্বে থাকছেন তিনি।

লা লিগার ৩৪তম শিরোপা জেতার পর মৌসুম শেষে নিজের ভবিষ্যত নিয়ে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে আলোচনায় বসেছিলেন জিদান। সেখানেই পরের গ্রীষ্ম পর্যন্ত অর্থাৎ আগামী ২০২০/২১ মৌসুম পর্যন্ত জিদানের রিয়ালে থেকে যাওয়া নিশ্চিত করা হয়েছে।  

রিয়ালের লা লিগাজয়ী অধিনায়ক সার্জিও রামোস শিরোপা হাতে তোলার পর পেরেজ নিজে থেকেই বলেন, ‘জিদান রিয়ালের জন্য আশীর্বাদ। ’ 

রিয়ালের সঙ্গে জিদানের চুক্তির মেয়াদ আরও দুই বছর বাকি আছে। তবে চুক্তি কখনোই জিদানের চাকরি ছাড়ার ক্ষেত্রে কোনো বাধা নয়। খেলোয়াড় হিসেবে যখন রিয়াল ছাড়েন তখন তার চুক্তির মেয়াদ এক বছর বাকি ছিল। এরপর চ্যাম্পিয়নস লিগের হ্যাটট্রিক শিরোপা জেতার পর ২০১৮ সালে যখন রিয়াল ত্যাগ করেন তখনও চুক্তির মেয়াদ বাকি ছিল।

এই গ্রীষ্মে লা লিগা জেতাই ছিল দ্বিতীয় মেয়াদে জিদানের প্রথম লক্ষ্য। সেটা তিনি পূরণও করেছেন। তবে পথটা এত সহজ ছিল না। গ্যালাতাসারাইয়ের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ মুখোমুখি হওয়ার আগে রিয়াল মায়োর্কার কাছে হেরে যাওয়ার পর কাজটা কঠিন হয়ে যায়। তবে সেই অবস্থা কাটিয়েও ওঠেন তিনি।

২০২০ সালের শুরুর দিকে ম্যানচেস্টার সিটি ও রিয়াল বেতিসের কাছে হেরে যাওয়ার পর রিয়ালের জন্য বছরটা খারাপ কাটার ইঙ্গিত পাওয়া যাচ্ছিল। কিন্তু করোনা বিরতি যেন রিয়ালের জন্য আশীর্বাদ হয়ে আসে। কারণ বিরতি শেষে লা লিগা শুরুর পর টানা সাফল্য ধরা দেয় জিদানের হাতে। মৌসুম শেষে তো শিরোপা হাতে তোলেন। এখন ভবিষ্যত নিশ্চিত হওয়ায় পরের মৌসুম নিয়ে পরিকল্পনা সাজানো তার জন্য সহজ হয়ে গেল।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।