ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ক্রীড়া লেখকদের ভোটে বর্ষসেরা লিভারপুলের হ্যান্ডারসন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০২০
ক্রীড়া লেখকদের ভোটে বর্ষসেরা লিভারপুলের হ্যান্ডারসন জর্ডান হ্যান্ডারসন

লিভারপুলকে ৩০ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা এনে দিয়েছেন জর্ডান হ্যান্ডারসন। চলতি মৌসুমে মাঠে দুর্দান্ত নেতৃত্বগুণের জন্য এবার পুরস্কৃতও হলেন ৩৯ বছর বয়সী ইংলিশ মিডফিল্ডার।

 

ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের (এফডব্লিউএ) বর্ষসেরা পুরস্কার জিতেছেন হ্যান্ডারসন। এই পুরস্কার জয়ের পথে ইংলিশ মিডফিল্ডারের নিকট প্রতিদ্বন্দ্বী ছিলেন ম্যানচেস্টার সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন দে ব্রুইন।  

এছাড়া তার অন্যান্য প্রতিদ্বন্দ্বীরা হলেন দুই অলরেড সতীর্থ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক এবং ফরোয়ার্ড সাদিও মানে। গত ১২ মাসের সেরা খেলোয়াড়ের এই তালিকায় ছিলেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ডও।

লিভারপুলের ১২তম ফুটবলার হিসেবে বর্ষসেরার এই পুরস্কার জিতলেন হ্যান্ডারসন। এর দুই বছর আগে পুরস্কারটি ওঠেছিল আরেক অলরেড তারকা মোহামেদ সালাহর হাতে।  

রেকর্ড ৭ ম্যাচ হাতে রেখে ২০১৯/২০ মৌসুমের প্রিমিয়ার লিগ জিতে নেয় লিভারপুল। ৩৭ ম্যাচে ৯৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের হাতে লিগে আর ম্যাচ বাকি আছে একটি। শেষ ম্যাচে অলরেডরা মুখোমুখি হবে নিউক্যাসলের।  

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।