ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

ফুটবল

নেইমার বিশ্বের সেরা ড্রিবলার: বেনজেমা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
নেইমার বিশ্বের সেরা ড্রিবলার: বেনজেমা নেইমার ও ব্যালন ডি'অর নিয়ে কথা বলেন বেনজেমা/ছবি: সংগৃহীত

একই দলে খেলা হয়নি কখনোই। তবে খেলোয়াড়ি জীবনে একে অন্যের মুখোমুখি হয়েছেন বহুবার।

সেই অভিজ্ঞতা থেকেই নেইমার জুনিয়রকে সেরা ড্রিবলার বলে মনে করেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের ফরাসি স্ট্রাইকারের মতে, ড্রিবলিংয়ে পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের ধারেকাছেও নেই কেউ।

নেইমার ড্রিবলার হিসেবে যে অনন্য তাতে সন্দেহের অবকাশ নেই। প্রতিপক্ষের খেলোয়াড়দের ফাঁকি দেওয়ার নানান পদ্ধতি জানা তার। নেইমার যখন বার্সায় ছিলেন তখন ‘এল ক্লাসিকো’তে তার দেখা হতো বেনজেমার সঙ্গে। ফলে নেইমারের ড্রিবল করার ক্ষমতা সম্পর্কে সম্মক ধারণা আছে বেনজেমার। যদিও সেসময় দুজন দুজনের প্রতিপক্ষ ছিলেন। কিন্তু তারপরও নিজের অভিজ্ঞতা থেকেই নেইমারকে সেরা ড্রিবলার বলে মানেন এই মৌসুমে রিয়ালকে লা লিগার শিরোপা জেতানোয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা বেনজেমা।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে ভক্তদের মুখোমুখি হন বেনজেমা। সেখানেই এক ভক্ত তার পছন্দের সেরা পাঁচ ড্রিবলারের নাম জানতে চান। জবাবে বেনজেমা বলেন, ‘নেইমার ছাড়া আর কেউ নয়। ’

ফ্রান্স ফুটবল চলতি বছরের ব্যালন ডি’অর বাতিল করার আগ পর্যন্ত বেনজেমাকেই এর সবচেয়ে বড় দাবিদার ভাবা হতো। কিন্তু করোনার কারণে তার সম্ভাব্য এই অর্জনের সব সম্ভাবনা শেষ হয়ে গেছে। বেনজেমা এতে কিছুটা কষ্টও পেয়েছেন।  

বেনজেমা বলেন, “অবশ্যই আমি ব্যালন ডি’র নিয়ে ভাবি। সেই শৈশব থেকেই, কিন্তু সবসময় এটা নিয়েই ভাবি না। এটার জন্য আমি উতলা নই, কিন্তু যখন আপনি নিজে একজন প্রতিদ্বন্দ্বী তখন এটা নিয়ে ভাবাই স্বাভাবিক। ’

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa