ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভার্ডির হ্যাটট্রিকে উড়ে গেলো গার্দিওলার সিটি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
ভার্ডির হ্যাটট্রিকে উড়ে গেলো গার্দিওলার সিটি বড় পরাজয়ের মাথা নিচু করে মাঠ ছাড়ছে সিটিজেনরা

ইংলিশ প্রিমিয়ার লিগে নতুন মৌসুমের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে নিজেদের মাঠে বড় পরাজয় বরণ করতে হয়েছে ম্যানচেস্টার সিটিকে। ইতিহাদে জেমি ভার্ডির অনবদ্য হ্যাটট্রিকে পেপ গার্দিওলার শিষ্যদের ৫-২ ব্যবধানে উড়িয়ে দিয়ে শীর্ষস্থানে বসেছে লেস্টার সিটি।

 

অথচ ম্যাচের শুরুতে এগিয়ে গিয়েছিল সিটিজেনরা। চতুর্থ মিনিটে রিয়াদ মাহরাজের ডানপায়ের শটে লিড নেয় তারা। কিন্তু সমতায় ফিরতে সময় নেয়নি লেস্টার। ভার্ডিকে বাধা দিতে গিয়ে ডি-বক্সের ভেতর ফাউল করে বসেন কাইল ওয়াকার। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। ৩৭তম মিনিটে পেনাল্টি কিক থেকে গোলের খাতা খুলেন ভার্ডি।  

ইংলিশ ফরোয়ার্ড এরপর ক্ষিপ্র হয়ে ওঠেন আরও বেশি। বিরতি থেকে ফিরে ৫৩তম মিনিটে কাস্তাগনের পাস থেকে নিজের দ্বিতীয় গোলে লেস্টারের ব্যবধানটা ২-১ করেন ভার্ডি।  পাঁচ মিনিট পর আবারও পেনাল্টি পায় ব্রেন্ডন রজার্সের দল। এবারও পেনাল্টি নিতে এসে কোনো ভুল করেননি ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড। পূর্ণ করেন হ্যাটট্রিক।  

গোল শোধের জন্য মরিয়া সিটিজেনদের জালে ৭৭তম মিনিটে চতুর্থ বলটি জড়িয়ে দেন জেমস ম্যাডিসন। ৮৪তম মিনিটে একটি গোল শোধ দেন সিটির নাথান আকা। তবে এর ৪ মিনিট পরে পেনাল্টি থেকে আবারও গার্দিওলার দলের জালে বল পাঠান ইয়োরি টিলেমান্স।  

এই দাপুটে জয়ে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান দখল করেছে ২০১৫/১৬ মৌসুমের চ্যাম্পিয়ন লেস্টার। সমান ম্যাচে সময় পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এভারটন। ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে নেমে গেছে সিটি।  

বাংলাদেশ সময়: ০৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।