ঢাকা, রবিবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

ফুটবল

ফুটবলারদের প্রস্তুত করতে চান জেমি ডে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
ফুটবলারদের প্রস্তুত করতে চান জেমি ডে

আসছে নভেম্বরের মাঝামাঝি সময়ে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ঘরের মাঠে নেপালের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

ফলে করোনার দীর্ঘ বিরতির পর মাঠে নামবে জামাল ভূঁইয়ার দল। আর এই দুটি ম্যাচের দলের লক্ষ্য হবে ফুটবলারদের সম্ভাব্য সেরা অবস্থায় ফিরিয়ে আনা।

বুধবার (২১ অক্টোবর) অনলাইন মিটিংয়ে এমটাই জানিয়েছেন জাতীয় ফুটবল দলে প্রধান কোচ জেমি ডে। এসময় তিনি আরো জানান সামনের বছরের প্রস্তুতি নিয়ে রাখতে চান তিনি।

জেমি ডে বলেন, 'ফিটনেসের দিক থেকে নেপাল ও বাংলাদেশের খেলোয়াড়রা একই অবস্থায় থাকবে। কেননা, দুই দল প্রস্তুতির জন্য একই সময় পাচ্ছে। এই অল্প সময়ের মধ্যে যারা সেরা প্রস্তুতি নিবে এবং ইনজুরিমুক্ত থাকবে, এই ২০ দিনের মধ্যে যারা সেরা দল দাঁড় করাতে পারবে, তারাই ফল পাবে। সব কোচই জিততে চাই। তবে এটা শুধু জয়ের ব্যাপার নয়, খেলার জন্য প্রস্তুত হওয়ার বিষয়ও। '

তিনি আরও বলেন, 'আমরা ছেলেদেরকে সাত মাস পর খেলতে নামাব। কিছু খেলোয়াড় প্রস্তুত থাকবে না। কারো তিন থেকে পাঁচ ম্যাচ লাগবে আগের পারফরম্যান্সের পর্যায়ে পৌঁছাতে। আমার কাজ হচ্ছে এই ২০ দিনের মধ্যে দলকে সম্ভাব্য সেরা অবস্থায় নিয়ে আসার। নেপালের বিপক্ষে আমরা জিততে চাই, কিন্তু বাংলাদেশে ফুটবল ফেরা এবং খেলায় ফেরা গুরুত্বপূর্ণ। সামনের অনেক ম্যাচ ও প্রতিযোগিতা থাকবে; খুবই ব্যস্ত বছরের জন্য প্রস্তুতি শুরুর জন্য এটা ভালো সময়। '

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa