ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফের সাবিনা নৈপুণ্যে বসুন্ধরা কিংস মেয়েদের বড় জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
ফের সাবিনা নৈপুণ্যে বসুন্ধরা কিংস মেয়েদের বড় জয় সাবিনা

আগের ম্যাচেই শিরোপা নিশ্চিত হয়ে গিয়েছিল। ২০১৯/২০ মৌসুমের নারী ফুটবল লিগে বসুন্ধরা কিংসের শেষ ম্যাচটা ছিল কেবল আনুষ্ঠানিকতার।

সেই ম্যাচেও গোল উৎসবে মেতেছিলেন সাবিনা-কৃষ্ণারা। বুধবার (০৯ ডিসেম্বর) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী স্টেডিয়ামে নিজেদের স্বভাবসুলভ ফুটবল খেলে বসুন্ধরা কিংস ১৪-১ গোলে উড়িয়ে দিয়েছে এফসি উত্তরবঙ্গকে। প্রথমার্ধে ৯-০ ব্যবধানে এগিয়ে যাওয়া কিংসের মেয়েরা বিরতির পর প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছে আরও পাঁচবার।

সাবিনা একাই করেছেন ৫ গোল। তারমধ্যে প্রথমার্ধেই হ্যাটট্রিক করার পাশাপাশি করেন আরও এক গোল। প্রথমার্ধে হ্যাটট্রিক করেন কৃষ্ণাও। দু’টি করে গোল করেছেন শিউলি ও তহুরা। সানজিদা ও স্বপ্নার গোল একটি করে।

এ নিয়ে টানা দুই ম্যাচে ডাবল হ্যাটট্রিক বঞ্চিত হলেন সাবিনা। আগের ম্যাচেও ৫ গোল করে দলকে বড় জয় এনে দেন তিনি। অবশ্য দেশের ফুটবলে ডাবল হ্যাটট্রিক আগেও দেখেছে। এবার খুব কাছে গিয়েও তার দেখা পেলেন দেশসের এই নারী ফুটবলার।

৭ দলের লিগে বসুন্ধরা কিংস মৌসুম শেষ করলো ১২ ম্যাচে পূর্ণ ৩৬ পয়েন্ট নিয়ে। অপরাজিত থেকে শিরোপা জেতা কিংসের মেয়েরা প্রতিটি ম্যাচেই প্রতিপক্ষকে নিয়ে মেতেছিল ছেলেখেলায়। এই গোল উৎসবে প্রতিবার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক সাবিনা। গোলমেশিন খ্যাত এই নারী ফুটবলার ১২ ম্যাচে ৮ হ্যাটট্রিকে করেছেন মোট ৩৬ গোল।

ঘরোয়া ফুটবলে ২৫০ গোলের রেকর্ডটি আগেই নিজের করে ফেলা সাতক্ষীরার মেয়ে সাবিনা মৌসুম শেষ করলেন ২৬৬ গোল নিয়ে। পুরুষ-নারী মিলিয়ে দেশের ফুটবলে এর আগে কেউ ২০০ গোলেরও দেখা পাননি। সাবিনা এই কীর্তি গড়েছেন ভারত, মালদ্বীপ ও দেশের ঘরোয়া ফুটবল খেলে।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।