ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

হেরে গেল ম্যানইউ, চেলসিতে শুরুটা ভালো হয়নি টুখেলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
হেরে গেল ম্যানইউ, চেলসিতে শুরুটা ভালো হয়নি টুখেলের ছবি: সংগৃহীত

প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শেষে থাকা শেফিল্ড ইউনাইটেডের কাছে হেরে গেল শিরোপা প্রত্যাশী ম্যানচেস্টার ইউনাইটেড। অন্যদিকে চেলসি কোচ হিসেবে অভিষেক ম্যাচে জয়ের দেখা পাননি টমাস টুখেল।

ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে বুধবার (২৮ জানুয়ারি) দিনগত রাতে ম্যানইউকে ২-১ গোলে হারিয়েছে শেফিল্ড।

নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিকে সরিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করতে পুরো তিন পয়েন্ট পেলেও চলতো ইউনাইটেডের। কিন্তু হলো ঠিক উল্টোটা। এই মৌসুমে শেফিল্ড দ্বিতীয় জয়টি তুলে নিলে ওলে গানার সুলশারের দলকে হারিয়েই।

প্রথমার্ধের ২৩তম মিনিটেই জন ফ্লেকের কর্নার কিকে কিন ব্রায়ান ফ্লিক হেড করে এগিয়ে দেন শেফিল্ডকে। খেলার এক ঘণ্টা পার হওয়ার পর অধিনায়ক হ্যারি ম্যাগুইরের হেডে সমতায় ফেরে ইউনাইটেড।  

কিন্তু সফরকারী দল খেলার শেষ বাঁশি বাজার মাত্র ১৬ মিনিট আগে ফের এগিয়ে যায়। বদলি খেলোয়াড় অলিভার বুর্কের পা থেকে আসে গোলটি। বাকি সময় সমতায় ম্যানইউর সমতায় ফেরার সব চেষ্টা ব্যর্থ হয়।  

১৯৯২ সালে প্রিমিয়ার লিগের অভিষেক আসরের প্রথম দিনের পর এই প্রথম ইউনাইটেডকে হারানোর স্বাদ পেল শেফিল্ড।

এই জয়ের পরও ৮ পয়েন্ট নিয়ে সবার শেষেই রইলো শেফিল্ড। অন্যদিকে ২০ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানইউ। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

অন্যদিকে একই রাতে কোচ টমাস টুখেলের অভিষেক ম্যাচে উলভারহ্যাম্পটনের সঙ্গে গোলশূন্য ড্র করেছে চেলসি। ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে বরখাস্ত করে সদ্যই টুখেলের কাঁধে দায়িত্ব তুলে দিয়েছে সাবেক লিগ চ্যাম্পিয়নরা। কিন্তু আত্মবিশ্বাস তলানিতে থাকা দলটি নতুন কোচের অধীনে ১৫ ডিসেম্বরের পর লিগে জয়ের দেখা না পাওয়া উলভসের সঙ্গে জিততে পারল না।

এই ড্রয়ের পর অবশ্য পয়েন্ট টেবিলে এক ধাপ এগিয়েছে চেলসি। ২০ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে আটে আছে দলটি। এক ধাপ এগিয়েছে উলভসও। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে আছে তারা।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।