ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

এক ম্যাচ নিষিদ্ধ ইব্রা-লুকাকু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
এক ম্যাচ নিষিদ্ধ ইব্রা-লুকাকু ইব্রা ও লুকাকু

এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন জ্লাতান ইব্রাহিমোভিচ এবং রোমেলু লুকাকু। মিলান ডার্বিতে বিবাদে জড়ানোর জন্য ম্যানচেস্টার ইউনাইটেডের এই দুই সাবেক সতীর্থকে শাস্তি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) সান সিরোতে কোপা ইতালিয়ার কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয় নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলান ও ইন্টার মিলান। ম্যাচটিতে লুকাকুর সঙ্গে বিবাদে জড়ান ইব্রা। দু’জন দু’জনকে আক্রমণ করেন অশ্রাব্য ভাষায়। যার কারণে প্রথমার্ধ শেষের অল্প আগে দু’জনকে হলুদ কার্ড দেখিয়ে সতর্কও করেন রেফারি।

পরে বিরতি থেকে ফেরার ১৩ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন মিলানের একমাত্র গোলদাতা ইব্রা। নায়ক থেকে ভিলেন হয়ে মাঠ ছাড়েন সুইডিশ স্ট্রাইকার। রোজোনেরিরা প্রথমার্ধে এগিয়ে থেকেও লুকাকুর পেনাল্টি এবং শেষ মুহূর্তে ক্রিশ্চিয়ান এরিকসেনের দুর্দান্ত ফ্রি-কিকে ২-১ ব্যবধানে হেরে যায় নেরাজ্জুরিদের কাছে।

লাল কার্ড দেখায় স্বাভাবিকভাবে পরের ম্যাচ খেলতে পারবেন না ইব্রা। আর চলতি মৌসুমের কোপা ইতালিয়ায় দ্বিতীয় হলুদ কার্ড দেখায় নিয়ম অনুযায়ী এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন লুকাকু।

এই লড়াইয়ে সাবেক সতীর্থকে বর্ণবাদী মন্তব্য করায় ইব্রার বিরুদ্ধে তদন্তও শুরু হয়েছে। অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম বর্ণবাদী মন্তব্য করার কথা অস্বীকার করেছেন ৩৯ বছর বয়সী স্ট্রাইকার।  নিজের অফিসিয়াল টুইটারে লিখেছেন, ‘জ্লাতানের পৃথিবীতে বর্ণবাদের কোনো স্থান নেই। ’ 

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।