ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

সব হারানো শাপেকোয়েন্সের মাথায় চ্যাম্পিয়নের মুকুট

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
সব হারানো শাপেকোয়েন্সের মাথায় চ্যাম্পিয়নের মুকুট

ঘটনাটি ২০১৬ সালের। ব্রাজিলের শাপেকোয়েন্স ফুটবল ক্লাব যাচ্ছিল দক্ষিণ আমেরিকার টুর্নামেন্টের ফাইনাল খেলতে কলম্বিয়ায়।

কিন্তু ভয়াবহ প্লেন দুর্ঘটনার কবলে পড়ে দল। দুর্ঘটনায় প্লেনে থাকা ৭৭ জনের মধ্যে মারা গিয়েছিলেন ৭১ জন যাত্রী। যার মধ্যে শাপেকোয়েন্সেরই ১৯ ফুটবলার ছিলেন!

ঘটনার প্রায় ৪ বছরের বেশি সময় পেরিয়ে দারুণ এক অর্জন করলো শাপেকোয়েন্স। দুর্দান্ত লড়াই করে জিতলো ব্রাজিলের সিরি’বি শিরোপা। আনসেলমো রামোনের পানেনকা পেনাল্টিতে শিরোপা নিশ্চিত হয় দলটির।

সেবার দুর্ঘটনার পর এলোমেলো শাপেকোয়েন্স ২০১৭ আসরে ব্রাজিলিয়ান শীর্ষ আসরে সেরা ৮ হয়ে শেষ করেছিল। তবে ২০১৮ সালে ১৪তম হয় এবং ২০১৯ সালে অবনমনই হয়ে যায়।

তবে এবার দারুণ ফুটবল খেলে চ্যাম্পিয়ন হয়েই শীর্ষ লিগে ফিরলো সব হারানো দলটি। যদিও কনফিয়ান্সার বিপক্ষে এই ম্যাচের আগেই শীর্ষ লিগ নিশ্চিত হয়েছিল তাদের। ম্যাচে ৩-১ গোলে জয় পায় তারা।

শীর্ষে থাকা শাপেকোয়েন্সের পয়েন্ট ৭৩। দ্বিতীয়স্থানে থাকা আমেরিকা মিনেইরোরও সমান পয়েন্ট। তবে গোল ব্যবধানে এগিয়ে থেকেই চ্যাম্পিয়ন হলো শাপেকোয়েন্স। যেখানে রামোনের সেই পানেনকা পেনাল্টিই এই ব্যবধান গড়ে দেয়।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।