ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

তথ্য ফাঁস

৪ বছরে বার্সা থেকে ৫ হাজার ৭০২ কোটি টাকা নিয়েছেন মেসি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
৪ বছরে বার্সা থেকে ৫ হাজার ৭০২ কোটি টাকা নিয়েছেন মেসি!

সম্প্রতি বিশ্বের শীর্ষ ক্লাব বার্সেলোনা আর্থিক ক্ষতির মুখে পড়ছে বলে জানা গেছে। এমনকি অনেকে ধারণা করছে ভবিষ্যতে দেউলিয়া হয়ে যেতে পারে স্প্যানিশ জায়ান্টরা।

আর এবার সংবাদ মাধ্যম এল মুন্দোর ফাঁস করা এক নিউজে দাবি করা হচ্ছে দলের সেরা তারকা লিওনেল মেসির পেছনে কাঁড়ি কাঁড়ি অর্থ ঢেলেই এই ক্ষতি হয়েছে।

আসছে গ্রীষ্মে মেসির সঙ্গে বার্সার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে। যেখানে গত ৪ বছরে তিনি কাতালানদের থেকে অস্বাভাবিক হারে ৫৫৫ কোটি ইউরো নিয়েছেন। যা বাংলাদেশি মুদ্রায় ৫ হাজার ৭০২ কোটি টাকার বেশি।

২০১৭ সালে সেসময়ের ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউর অধীনে এই চুক্তি করেন মেসি। আর এ বছরের জুনে এই মেয়াদ শেষ হবে। তখন মেসি ফ্রি ট্রান্সফারে চলে যেতে পারবেন।

এল মুন্দো এক প্রতিবেদনে জানিয়েছে, আর্জেন্টাইন অধিনায়ক মেসিকে তার বেতন, বোনাস, সাইনিং মানিসহ আরও অনেক কিছু মিলিয়ে এই চুক্তিতে ৫৫৫,২৩৭৬১৯ ইউরো দিতে হচ্ছে।

ফাঁস হওয়া চুক্তিপত্র থেকে জানা যায়, প্রতি মৌসুমে মোট বেতন বাবদ মেসি ১৩৮ মিলিয়ন ইউরো নিয়েছেন।

এর একদিন আগেই বার্সা তাদের ২০১৯-২০ মৌসুমের আর্থিক বিবরণ প্রকাশ করে। যেখানে ১.২ বিলিয়ন অংকের বিশাল দেনার কথা বলা হয়। এর মধ্যে আবার স্বল্প সময়ের ঋণ হিসেবে ৭২০ মিলিয়ন ইউরো ও ২৬৬ মিলিয়ন ইউরো নেওয়া হয়েছে কয়েকটি ব্যাংক ও আর্থিক কোম্পানি থেকে। এগুলোর পরিশোধের সময় সেই ৩০ জুন।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।