ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

চেলসিতে প্রথম জয়ের দেখা পেলেন টুখেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
চেলসিতে প্রথম জয়ের দেখা পেলেন টুখেল ছবি: সংগৃহীত

টানা ২ ম্যাচের ব্যর্থতা থেকে অবশেষে বেরিয়ে এলো চেলসি। ব্লুজদের সঙ্গে যোগ দেওয়ার পর প্রথম জয়ের দেখা পেলেন কোচ টমাস টুখেলও।

 

প্রিমিয়ার লিগের ম্যাচে রোববার (৩১ জানুয়ারি) ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে বার্নলিকে ২-০ গোলে হারিয়েছে টমাস টুখেলের দল। দুই অর্ধে দুই গোলে দুই ডিফেন্ডার দলের জয় নিশ্চিত করেন।  

দলের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় সেসার আসপিলিকুয়েতার গোলে চেলসি এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান মার্কোস আলোনসো।  

সর্বশেষ নয় ম্যাচের সাতটিতেই পয়েন্ট হারানো চেলসি গত বুধবার টুখেলের অধীনে প্রথম ম্যাচ খেলতে নেমে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে ঘরের মাঠে গোলশূন্য ড্র করে। তার আগে পাঁচ হার আর এক ড্র মিলিয়ে সাবেক চ্যাম্পিয়নদের অবস্থা ছিল সঙ্গিন।

শুরু থেকেই বল দখল ও আক্রমণে এগিয়ে থাকা চেলসি গোলের তেমন ভালো কোনো সুযোগ তৈরি করতে পারছিল না। তবে ৪০তম মিনিটে দারুণ এক গোলে স্বাগতিকদের এগিয়ে দেন অধিনায়ক আসপিলিকুয়েতা। ক্যালাম হাডসন-ওডোইয়ের পাস থেকে ছোট বক্সের ডান দিক থেকে জোরালো শটে জাল খুঁজে নেন স্প্যানিশ ডিফেন্ডার।  

দ্বিতীয়ার্ধের শুরুতে হাডসন-ওডোইয়ের শট প্রতিপক্ষের একজনের পায়ে লেগে পোস্টে বাধা পায়। এরপর ৮০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আলোনসো। বাঁ দিক থেকে ক্রিস্টিয়ান পুলিসিচের উঁচু করে বাড়ানো বল বুক দিয়ে নামিয়ে উরু দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে শরীর বাঁকিয়ে দুরূহ কোণ থেকে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ মিডফিল্ডার।

এই জয়ে ২১ ম্যাচে ৯ জয় নিয়ে সপ্তম স্থানে উঠে এসেছে চেলসি। সমান পয়েন্ট নিয়ে আটে এভারটন। তবে আনচেলত্তির দল অবশ্য ২ ম্যাচ কম খেলেছে। ২০ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।