ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

ঘুরে দাঁড়ানোর গল্প লিখে সাইফকে হারাল শেখ জামাল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২১
ঘুরে দাঁড়ানোর গল্প লিখে সাইফকে হারাল শেখ জামাল শেখ জামালের গোল উদযাপন। ছবি: শোয়েব মিথুন

প্রথমার্ধেই দুই গোলে পিছিয়ে পড়েছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তারপরও হাল ছেড়ে দেয়নি বাংলাদেশ প্রিমিয়ার লিগের তিনবারের চ্যাম্পিয়নরা।

 

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে হার না মানা শেখ জামাল। দলের জয়ে জোড়া গোল করেছেন ২২ বছর বয়সী ফরোয়ার্ড সলোমন কিং কানফর্ম।  

ছবি: শোয়েব মিথুন

মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের একমাত্র ম্যাচে জন ওকোলির পাস থেকে ২২তম মিনিটে সাইফকে এগিয়ে দেন মোহাম্মদ ফয়সাল আহমেদ ফাহিম। বিরতিতে যাওয়ার আগে ব্যবধানটা দ্বিগুণ করে নেয় পল পুটের দল। এবার ফাহিমের পাস থেকে প্রথমার্ধের যোগ করা তৃতীয় মিনিটে শেখ জামালের জাল খুঁজে নেন ওকোলি।  

ছবি: শোয়েব মিথুন

দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য মরিয়া হয়ে লড়তে থাকে শফিকুল ইসলাম মানিকের দল। তবে কোনোভাবেই সাইফের রক্ষণভাগ ভাঙতে পারছিল না তারা। সুযোগটা আসে ৭৫তম মিনিটে। মিডফিল্ডার আতাবেক ভালিদজানোভের পাস থেকে সাইফের জাল খুঁজে নিয়ে শেখ জামালকে ম্যাচে ফেরানোর আভাস দেন সলোমন কিং। এর পরের মিনিটে মোহাম্মদ নুরুল আবসারের গোলে সমতায় ফেরে মানিকের দল।  

ছবি: শোয়েব মিথুন

ম্যাচ যখন ড্রয়ে শেষ হওয়ার পথে তখনই পেনাল্টি পায় শেখ জামাল। নির্ধারিত সময়ের যোগ করা প্রথম মিনিটে স্পট-কিক থেকে দলের জয়সূচক গোল করেন সলোমন কিং।  

ছবি: শোয়েব মিথুন

এই জয়ে আবাহনী ঢাকাকে টপকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে ওঠে এসেছে শেখ জামাল। ৪ ম্যাচে তাদের পয়েন্ট ১২। শেখ জামালের চেয়ে এক ম্যাচ বেশি খেলে ১১ পয়েন্ট নিয়ে চারে নেমে গেছে আবাহনী। ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে শেখ রাসেল ক্রীড়া চক্র। পাঁচে থাকা সাইফের পয়েন্ট ৭।  

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।