ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

হালান্দের জোড়া গোলে ডর্টমুন্ডের রোমাঞ্চকর জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
হালান্দের জোড়া গোলে ডর্টমুন্ডের রোমাঞ্চকর জয় গোল করার পথে হালান্দ

আরলিং ব্রট হালান্দের দুর্দান্ত পারফর্ম্যান্সে রোমাঞ্চকর জয় পেয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে নরওয়েজিয়ান ফরোয়ার্ডের জোড়া গোলে সেভিয়ার বিপক্ষে ৩-২ ব্যবধানে জিতেছে জার্মান ক্লাবটি।

 

ঘরের মাঠে শুরুতে এগিয়ে গিয়েছিল হুলেন লোপেতেগির দল। রেজেসের পাস থেকে সপ্তম মিনিটে ডর্টমুন্ডের জাল খুঁজে নেন ফার্নান্দেস সায়েজ। তবে সেই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সেভিয়া। হালান্দের পাস থেকে ১৯তম মিনিটে ডর্টমুন্ডকে সমতায় ফেরান মাহমুদ দাহহোদ।  

এরপর আসরের ১৩তম ম্যাচ খেলতে নেমে নিজের ১৭তম গোলের দেখা পান হালান্দ। সানচোর পাস থেকে ২৭তম মিনিটে ডর্টমুন্ডের ব্যবধান দ্বিগুণ করেন ২০ বছর বয়সী তারকা। বিরতিতে যাওয়ার আগে ব্যবধানটা আবারও বাড়িয়ে দেন হালান্দ। ৪৩তম মিনিটে রয়েসের পাস থেকে নিজের দ্বিতীয় গোলের দেখা পান হালান্দ।  

ঘরের মাঠে পিছিয়ে পড়ে বিরতির পর ঘুরে দাঁড়াতে চেষ্টা করে সেভিয়া। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে তাদের সেই স্বপ্ন ফিকে হতে বসে। তবে ৮৪তম মিনিটে সমতায় ফেরার আশা আবারও জাগিয়ে তুলেন লুক ডি জং। অস্কার রদ্রিগেজের পাস থেকে ব্যবধানটা ৩-২ করেন এই সুইস ফরোয়ার্ড। তবে এরপর গোলশোধে মরিয়া সেভিয়াকে আর কোনো সুবিধা করতে দেয়নি ডর্টমুন্ড।

দু’দলের দ্বিতীয় লেগ হবে ০৯ মার্চ, জার্মানিতে।  

বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa