ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

এভারটনকে হারানোর ম্যাচে রেকর্ড গড়লো ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
এভারটনকে হারানোর ম্যাচে রেকর্ড গড়লো ম্যানসিটি সিটির গোল উদযাপন

ইংল্যান্ডের শীর্ষ লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে কোনো পঞ্জিকাবর্ষের শুরুর ১০ ম্যাচে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগে এভারটনকে ৩-১ গোলে হারিয়ে এই মাইলফলকে পা রাখে পেপ গার্দিওলার দল।

 

এর আগে এক পঞ্জিকাবর্ষের প্রথম ৯ ম্যাচ জয়ের রেকর্ডটি ভাগাভাগি করছিল বোল্টন ওয়ান্ডারার্স ও ম্যানচেস্টর ইউনাইটেড। তার মধ্যে ১৯০৬ সালে প্রথম এই রেকর্ডটি গড়ে বোল্ডন। ২০০৯ সালে তাদের এই রেকর্ডে ভাগ বসায় রেড ডেভিলরা।  

এভারটনকে তাদেরই ঘরের মাঠে হারিয়ে শিরোপা জয়ের পথে দ্বিতীয় স্থানে থাকা নগর প্রতিদ্বন্দ্বী ইউনাইটেড থেকে ১০ পয়েন্ট বাড়িয়ে নিয়েছে সিটি। ২৪ ম্যাচে সিটিজেনদের পয়েন্ট ৫৬। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট রেড ডেভিলদের।  

গুডিসন পার্কে ৩২তম মিনিটে ম্যানসিটিকে এগিয়ে দেন ফোডেন। তবে গার্দিওলার শিষ্যরা এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। ৩৭তম মিনিটে রিচার্লিসনের গোলে সমতায় ফেরে এভারটন।  

তবে দ্বিতীয়ার্ধে দারুণভাবে জ্বলে ওঠে সিটি। বার্নার্দো সিলভার পাস থেকে ৬৩তম মিনিটে সিটিজেনদের এগিয়ে দেন মাহরেজ। ৭৭তম মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের পাস থেকে দলের তৃতীয় গোলটি করেন সিলভা।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa