ঢাকা, বৃহস্পতিবার, ১ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১, ০২ রমজান ১৪৪২

ফুটবল

পুরনো ফর্মে মেসি, অপেক্ষা অষ্টম পিচিচি ট্রফির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
পুরনো ফর্মে মেসি, অপেক্ষা অষ্টম পিচিচি ট্রফির লিওনেল মেসি/ছবি: সংগৃহীত

ধীরে ধীরে লা লিগা শিরোপার অন্যতম দাবিদার হয়ে উঠছে বার্সেলোনা। কাতালান জায়ান্টদের এই ঘুরে দাঁড়ানোর পেছনে সবচেয়ে বড় ভূমিকা রাখছেন লিওনেল মেসি।

আর্জেন্টাইন ফরোয়ার্ডের পুরনো ফর্মে তার দল যেমন উপকৃত হচ্ছে, তেমনি তিনি নিজেও অষ্টম পিচিচি ট্রফির আরও কাছে পৌঁছে যাচ্ছেন।

চলতি বছর লা লিগায় ১২ গোল করেছেন মেসি। এখন পর্যন্ত মৌসুমের শীর্ষ গোলদাতার তালিকার শীর্ষে থাকা এই ফরোয়ার্ড দ্বিতীয় স্থানে থাকা লুইস সুয়ারসের চেয়ে ২ গোল এগিয়ে আছেন। শুধু কি তাই, নিজে গোল করার পাশাপাশি সতীর্থদের সর্বশেষ ১১ গোলেও অবদান আছে তার।  

সেভিয়ার বিপক্ষেও মেসির দাপুটে ফর্মে জিতেছে বার্সা। উসমানে দেম্বেলের গোলটি বানিয়ে দেওয়ার পর নিজেও এক গোল করেছেন। এলচের বিপক্ষে জোড়া গোল করার পাশাপাশি মার্টিন ব্র্যাথওয়েটকে বল বানিয়ে দেন। পরে তা থেকে গোল করেন জর্দি আলবা। কাদিজ এবং পিএসজির বিপক্ষেও পেনাল্টি স্পট থেকে গোল করেছেন মেসি।

এ বছর মেসির সেরা ফর্ম দেখা গেছে আলাভেসের বিপক্ষে। ওই ম্যাচে দুই গোল করার পাশাপাশি আরও দুই গোলের উৎসমুখ ছিলেন তিনি। সবমিলিয়ে মৌসুমের শুরুর দিকের ধাক্কা কাটিয়ে উঠে মেসিকে এখন সাবলীল দেখা যাচ্ছে। এমনকি স্পেনের সংবাদমাধ্যমগুলোর দাবি। এভাবে চলতে থাকলে হয়তো ক্যাম্প ন্যুয়েই থেকে যাবেন বার্সা অধিনায়ক।  

মেসি শিরোপার জন্য লড়তে পছন্দ করেন। বার্সা যদি অন্তত একটা শিরোপা এবার জিততে পারে, তাহলে তার থেকে যাওয়া অনেকটাই নিশ্চিত। তবে এজন্য আসন্ন ক্লাব প্রেসিডেন্ট নির্বাচন পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে। পরবর্তী প্রেসিডেন্ট মেসিকে যদি রেখে দেওয়ার বন্দোবস্ত করতে পারেন তাহলে হয়তো পুরনো বাঁধন ছিন্ন করতে হবে না মেসিকে।

লা লিগার পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা বার্সার ২৫ ম্যাচে সংগ্রহ ৫৩ পয়েন্ট। দুই ম্যাচ কম খেলে ২ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে অ্যাতলেতিকো মাদ্রিদ। আর তিনে থাকা রিয়াল মাদ্রিদের ২৪ ম্যাচে সংগ্রহ ৫২ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa