ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

ফাইনালের আগে জামাল ভূঁইয়াদের ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২১
ফাইনালের আগে জামাল ভূঁইয়াদের ড্র

ফাইনাল আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। ফলে ম্যাচটি বাংলাদেশের জন্য পরিণত হয়েছিল নিয়মরক্ষার লড়াইয়ে।

তবে দলের প্রস্তুতি ও শক্তি পরীক্ষার একটা সুযোগ অন্তত ছিল। কিন্তু উপলক্ষটা রাঙাতে পারেনি জেমি ডের দল।

ত্রিদেশীয় ফুটবল প্রতিযোগিতায় শনিবার কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে বাংলাদেশ ও স্বাগতিক নেপালের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

এই জয় ও ১ ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে ফাইনালে উঠেছে নেপালও।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলকে ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। এরপর কিরগিজদের বিপক্ষে গোলশূন্য ড্র করে নেপাল।  

প্রথম ম্যাচের শুরুর একাদশে বেশকিছু পরিবর্তন আনেন ডে। নিয়মিত গোলরক্ষক আনিসুর রহমান জিকোর বদলে নামেন শহিদুল আল সোহেল। অভিষেক হয় ডিফেন্ডার মোহাম্মদ ইমন ও মেহেদী হাসানের। আগের ম্যাচে বদলি নামা অধিনায়ক জামাল ভূঁইয়া এবার শুরু থেকেই অধিনায়কের আর্মব্যান্ড পরে মাঠে নামেন। আক্রমণভাগের দায়িত্ব পান সুমন রেজা, মোহাম্মদ আবদুল্লাহ ও মাহবুবুর রহমান সুফিল।

প্রথমার্ধে আক্রমণে খুব একটা সুবিধা করতে পারেনি বাংলাদেশ। তবে ৩৬তম মিনিটে ভালো সুযোগ পায় ডের দল। জামালের ফ্রি-কিকে মানিক হোসেনের দুটি হেড নেপালের রক্ষণে প্রতিহত হওয়ার পর মেহেদী হাসানের ফিরতি শট উড়ে যায় ক্রসবারের উপর দিয়ে। কিছুক্ষণ পর জামালের দূরপাল্লার এক ফ্রি-কিকও ক্রসবারের উপর দিয়ে যায়।

৭৭তম মিনিটে ইয়াসিন আরাফাতের ক্রসে ঠিকঠাক হেড নিতে পারেননি আবদুল্লাহ। একটু পর রয়েলের দুরূহ কোণ থেকে নেওয়া শট ঠেকিয়ে দেন নেপালের গোলরক্ষক। ৮১তম মিনিটে অল্পের জন্য গোল হজম করেনি বাংলাদেশ। দর্শন গুরংয়ের হেড লাফিয়ে ক্রসবারের বাইরের দিকে লেগে বেরিয়ে যায়।  

বাকি সময়ে আর কোনো দলই লক্ষ্যের দেখা না পেলে ড্রয়েই শেষ হয় ম্যাচ।  

২৯ মার্চের ফাইনালে নেপালের বিপক্ষে শিরোপা লড়াইয়ে নামবে জেমি ডে’র দল।  

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।