ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

করোনায় ইউরো থেকে ছিটকে গেলেন কানসেলো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, জুন ১৩, ২০২১
করোনায় ইউরো থেকে ছিটকে গেলেন কানসেলো কানসেলোর সঙ্গে রোনালদো/ছবি: সংগৃহীত

ইউরো-২০২০ অভিযান শুরু আগেই ধাক্কা খেলো পর্তুগাল। করোনা পজিটিভ হয়ে ছিটকে গেছেন দলটির অন্যতম বড় তারকা জোয়াও কানসেলো।

 

রোববার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পর্তুগাল ফুটবল ফেডারেশন।  

গত শনিবারের করোনা পরীক্ষার ফলাফলের পর সেলফ আইসোলেশনে চলে গেছেন ম্যানচেস্টার সিটি রাইট-ব্যাক কানসেলো। তার বদলি হিসবে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ধারে এসি মিলানে যুক্ত হওয়া দিওগো দালতকে পর্তুগাল স্কোয়াডে নেওয়া হয়েছে।

আগামী মঙ্গলবাল বুদাপেস্টে 'এফ' গ্রুপ থেকে নিজেদের প্রথম ম্যাচে হাঙ্গেরির মোকাবেলা করবে বর্তমান চ্যাম্পিয়নরা। কানসেলোর এই বিদায় কোচ ফার্নান্দো সান্তোসের জন্য বড় দুঃসংবাদ হয়ে এসেছে। কারণ আর মাত্র ৪৮ ঘন্টা পর হাঙ্গেরির মোকাবেলা করতে যাচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোর নেতৃত্বাধীন দলটি।  

চারদিন পর মিউনিখে গ্রুপ পর্বের আরেক ম্যাচে জার্মানির মোকাবেলা করবে পর্তুগাল। ২৩ জুন বুদাপেস্টে ২০১৬ সালের ইউরো জয়ী দলটির প্রতিপক্ষ বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স।

শুধু ক্যানসেলো নয়, আরো বেশ কিছু ইউরো ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন। গত শুক্রবার করোনা আক্রান্ত হয়ে স্কোয়াড ছেড়েছেন রুশ ফুটবলার আন্দ্রে মস্তোভব। পরের দিন শনিবার বেলজিয়ামের মুখোমুখি হয় রাশিয়া।

ইতোমধ্যে করোনা আক্রান্ত হয়ে সেলফ আইসোলেশনে চলে গেছেন স্প্যানিশ অধিনায়ক সার্জিও বুসকেতস। এদিকে সুইডেনের ফরোয়ার্ড ডেন কুলুসেভস্কি ও মিডফিল্ডার মাত্তিয়াস সভ্যানবার্গও করোনায় আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, জুন ১৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad