ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

কোপায় লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, জুন ১৮, ২০২১
কোপায় লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ

কোপা আমেরিকায় অংশগ্রহণকারী দলগুলোতে করোনার সংক্রমণ বেড়েই চলেছে। আরও ১৩ জন বেড়ে মোট সংক্রমণের সংখ্যা এখন ৬৬।

 

গতকাল বৃহস্পতিবার নতুন এই তথ্য জানিয়েছে ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়। তারা জানিয়েছে, বুধবার থেকে বৃহস্পতিবারের মধ্যে কোপার সঙ্গে সংশ্লিষ্ট আরো ১৩ জন করোনায় সংক্রমিত হয়েছেন।  

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, এই সময় আনুমানিক ৬,৫২১টি নমুনা পরীক্ষা সম্পন্ন হয়েছে। এদের মধ্যে টুর্নামেন্টে অংশগ্রহণকারী ১০টি দলের ২৭ জন খেলোয়াড় ও কর্মকর্তা এবং ৩৯ জন কর্মী রয়েছেন।

করোনা ভাইরাসের সংক্রমণ ও এর কারণে মৃতের সংখ্যার দিক থেকে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে থাকা সত্ত্বেও শেষ মুহূর্তে কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্ট আয়োজনে এগিয়ে এসেছিল ব্রাজিল। অথচ করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে এ পর্যন্ত ৪ লাখ ৯৩ হাজারেরও বেশি লোক মারা গেছে।  

গতকাল বৃহস্পতিবার বলিভিয়ান ফুটবল এসোসিয়েশন জানিয়েছে যে তাদের দলের দুই খেলোয়াড়ের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এরা হলেন ডিফেন্ডার অস্কার রিবেরা ও ফরোয়ার্ড যাওমি কুয়েলার।

চিলি ফুটবল দলও জানিয়েছে, তাদের একজন সদস্যের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। যদিও তার মধ্যে কোনো উপসর্গ নেই। তাকে আইসোলেশনে রাখা হয়েছে জানালেও এ বিষয়ে আর বিস্তারিত কিছু জানায়নি দলটি।  

এ পর্যন্ত কোপায় অংশগ্রহণকারী ১০ দলের মধ্যে পাঁচটিতে কোভিড-১৯ এর সংক্রমণ দেখা দিয়েছে। দলগুলো হচ্ছে ভেনেজুয়েলা, বলিভিয়া, কলম্বিয়া, পেরু ও চিলি।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, জুন ১৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।