ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

ফুটবল

স্পেনের পথচলা কঠিন করে দিলেন লেভান্ডভস্কি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৪ ঘণ্টা, জুন ২০, ২০২১
স্পেনের পথচলা কঠিন করে দিলেন লেভান্ডভস্কি

নিজেদের প্রথম ম্যাচে সুইডেনের বিপক্ষে গোলশূন্য ড্র করে এমনেতেই চাপে ছিল স্পেন। এবার টানা দ্বিতীয় ম্যাচে পয়েন্ট খোয়াল লুইস এনরিকের শিষ্যরা।

পোল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে দলটি।

আলভারো মোরাতার গোলে স্পেন এগিয়ে গেলেও রবার্ট লেভান্ডভস্কি পোল্যান্ডকে ম্যাচে ফেরান।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে শনিবার ই গ্রুপের ম্যাচে স্তাদিও দে লা কারতুহাতে মুখোমুখি হয় দুদল। তবে পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেললেও জয় তুলে নিতে পারেনি টুর্নামেন্টের সর্বোচ্চ ৩বারের শিরোপাধারীরা।

শুরু থেকেই বলের পজিশন ধরে রাখা স্পেন ২৫তম মিনিটে এগিয়ে যায় মোরাতার গোলে। তবে প্রথমে রেফারি অফসাইডের বাঁশি বাজালেও ভিএআর দেখে গোল নিশ্চিত হয়। জেরার্দ মোরেনোর কাছ থেকে বল পেয়ে জাতীয় দলের হয়ে ২০তম গোল উদযাপন করেন এই তারকা।

প্রথমার্ধের শেষ দিকে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল পোল্যান্ড। তবে সুইদেরস্কির শট পোস্টে বাধা পায়। বিরতিতে যাওয়া ঠিক আগে স্পেনও সুযোগ পেয়েছিল। জর্দি আলবার থেকে পাওয়া বল মোরেনো শট করলে জালের পেছনে গিয়ে আঘাত করে।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে মরিয়া পোল্যান্ড ৫৪তম মিনিটে সফল হয়। আগে সহজ সুযোগ নষ্ট করা দলের সেরা তারকা লেভান্ডভস্কি এবার আর ভুল করেননি। দলকে সমতায় ফিরিয়ে স্বস্তি এনে দেন।

এর দুই মিনিট পরেই ভিএআর এর সাহায্যে পেনাল্ট লাভ করে স্পেন। তবে মোরেনোর শট পোস্টে লাগে। আর ফিরতি শটে মোরাতাও গোল করতে পারেননি।

খেলার বাকি সময় স্পেন অসংখ ভুল ও মিসের মহড়ায় ম্যাচে জয় তুলে নিতে পারেনি।

আসরে টানা দুই ড্রয়ে গ্রুপের শীর্ষ দুইয়ে থেকে পরের রাউন্ডে যাওয়ার পথ কঠিন হয়ে গেল লুইস এনরিকের দলের। ২ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে তারা। সমান ম্যাচে এক পয়েন্ট নিয়ে তলানিতে পোল্যান্ড। দুই ম্যাচে এক জয় ও এক ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে সুইডেন। সমান ম্যাচে তিন পয়েন্ট নিয়ে দুইয়ে স্লোভাকিয়া।

আগামী ২৩ জুন স্লোভাকিয়ার মুখোমুখি হবে স্পেন। একই দিন সুইডেন পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে।

বাংলাদেশ সময়: ০২৫৪ ঘণ্টা, জুন ২০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa