ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ফুটবল

ফ্রি ট্রান্সফারে বার্সায় ডিপাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, জুন ২০, ২০২১
ফ্রি ট্রান্সফারে বার্সায় ডিপাই

গত মৌসুমে বার্সেলোনার কোচ হিসেবে যোগ দেওয়ার পর থেকেই স্বদেশী মেমফিস ডিপাইকে পাওয়ার চেষ্টা করছিলেন রোনাল্ড কোম্যান। অবশেষে তিনবারের প্রচেষ্টায় তা আলোর মুখ দেখলো।

দুই বছরের চুক্তিতে ক্যাম্প ন্যুয়ে পাড়ি জমাচ্ছেন ডিপাই। শনিবার এক বিবৃতিতে নেদারল্যান্ডের তারকা ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি স্বাক্ষরের বিষয়টি নিশ্চিত করেছে লা লিগার জায়ান্টরা।  

আগামী ১ জুলাই ফরাসি ক্লাব অলিম্পিক লিঁওর সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে ডিপাইয়ের। এরপর বিনা ট্রান্সফার ফিতে তাকে পাবে বার্সা। চুক্তির মেয়াদ ২০২২-২৩ মৌসুম পর্যন্ত।

এই নিয়ে চলতি দলবদলে ডিপাইসহ তিন জন খেলোয়াড়কে বিনা ট্রান্সফার ফিতে পেল বার্সা। এর আগে ম্যানচেস্টার সিটি থেকে আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো ও স্প্যানিশ ডিফেন্ডার এরিক গার্সিয়াকে দলে টানে তারা।

এই গ্রীষ্মে আক্রমণভাগের শক্তি বৃদ্ধির দিকে সব মনোযোগ দিচ্ছে বার্সা। ডিপাইয়ের আগমন তাদের সেই উদ্দেশ্য অনেকটাই সফল হতে যাচ্ছে। কারণ গত মৌসুমে লিঁওর জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৭ ম্যাচে ২১ গোল করার পাশাপাশি ১৩টি অ্যাসিস্ট আছে তার।  

গত বছর ডিপাইয়ের জন্য বার্সার কাছে ২০ মিলিয়ন ইউরো দাবি করেছিল লিঁও। এরপর গত জানুয়ারিতে তাদের দাবি ছিল ১০ মিলিয়ন ইউরো। কিন্তু আর্থিক দুর্দশার কারণে দুইবারই খালি হাতে ফিরতে হয় বার্সাকে।  

এবার চুক্তি স্বাক্ষরের পেছনে ডিপাইয়ের বড় ভূমিকা ছিল। কারণ ডাচ তারকা ফুটবলার নিজেই বার্সার জার্সিতে খেলার স্বপ্নের কথা বহুবার বলেছেন। এজন্য ফরাসি ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়নের পথেও হাঁটেননি তিনি।  

এমনকি ডিপাইকে পেতে প্রতিযোগিতায় নেমেছিল জুভেন্টাস এবং পিএসজিও। কিন্তু শেষ পর্যন্ত কোম্যানের অধীনে মেসিদের সঙ্গে খেলাকেই লক্ষ্য বানিয়েছেন তিনি। বর্তমানে নেদারল্যান্ডসের জার্সিতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলছেন তিনি। এরপরই তিনি পাড়ি জমাবেন কাতালুনিয়ায়।

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, জুন ২০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa