ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ফুটবল

বিশাল জয়ে শেষ ষোলোয় স্পেন, গ্রুপ সেরা সুইডেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, জুন ২৪, ২০২১
বিশাল জয়ে শেষ ষোলোয় স্পেন, গ্রুপ সেরা সুইডেন

স্লোভাকিয়াকে বিশাল ব্যবধানে হারিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ ষোলো নিশ্চিত করল স্পেন। অন্যদিকে পোল্যান্ডকে হারিয়ে গ্রুপ সেরা হয়েছে সুইডেন।

প্রথম দুই ম্যাচে সুইডেন ও পোল্যান্ডের সঙ্গে ড্র করে চাপে পড়ে যাওয়া স্পেন বুধবার সেভিয়ার মাঠে গ্রুপ ই'-এর ম্যাচে স্লোভাকিয়াকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে। তবে এই পাঁচ গোলের ২টিই আবার নিজেদের জালে জড়িয়েছে স্লোভাকিয়া।

শেষ ষোলোয় ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে স্প্যানিশরা। ম্যাচটি অনুষ্ঠিত হবে কোপেনহেগেনে।

নকআউট পর্ব নিশ্চিতের ম্যাচে দুর্বল প্রতিপক্ষ স্লোভাকিয়াকে নিয়ে রীতিমত ছেলেখেলা করেছে স্পেন। নিউক্যাসলে খেলা স্লোভাকিয়ার মার্টিন ডুব্রাভকা নিজেদের জালে বল জড়ানোর পর আয়মেরিক লাপোর্তে, পাবলো সারাবিয়া এবং ফেরান তোরেসের গোলে এগিয়ে যায় স্পেন।  

আলভারো মোরাতার পেনাল্টি শট ঠেকিয়ে দেওয়া স্লোভাকিয়ার গোলরক্ষক পরে সারাবিয়ার প্রচেষ্টা ক্রসবারে লেগে বাতাসে ভাসার সময় ঘুষি মেরে নিজের জালেই জড়িয়ে দেন। আর শেষে তার সতীর্থ জুরাজ কুকা একদম কাছ থেকে গোল করে স্প্যানিশদের বড় জয় উপহার দেন।

রাতের আরেক ম্যাচে বায়ার্ন মিউনিখের সুপারস্টার স্ট্রাইকার রবার্ট লেভানডোভস্কির জোড়া গোল সত্ত্বেও সুইডেনের কাছে ২-৩ গোলে হেরেছে পোল্যান্ড। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত সমতায় ছিল দুই দল। কিন্তু ৯৩তম মিনিটে ভিক্টর ক্লাসেনের গোলে সর্বনাশ হয় পোলিশদের। ফলে ৩ ম্যাচে মাত্র ১ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হলো পোল্যান্ডকে।  

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, জুন ২৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa