ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বসুন্ধরা কিংসের জয়ে 'বাংলাদেশি' কিংসলের গোল

স্টাফ করেস্পন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জুন ২৬, ২০২১
বসুন্ধরা কিংসের জয়ে 'বাংলাদেশি' কিংসলের গোল গোলের দেখা পেয়েছেন এলিটা কিংসলে/ছবি: শোয়েব মিথুন

নাইজেরিয়ান থেকে সদ্য বাংলাদেশি হয়ে যাওয়া এলিটা কিংসলে দারুণ এক গোলে এগিয়ে যায় বসুন্ধরা কিংস। পাল্টা জবাব দেওয়ার চেষ্টা করে রহমগঞ্জও।

কিন্তু শেষ পর্যন্ত জয়ের ধারা অব্যাহত রেখে শীর্ষস্থান আরও মজবুত করলো অস্কার ব্রুজোনের দল।

আন্তর্জাতিক ফুটবলের জন্য প্রায় দেড় মাস বিরতির পর মাঠে ফিরেছে প্রিমিয়ার লিগ ফুটবল। আর ফেরার দিনেই ২-১ গোলে জয়ের দেখা পেল বসুন্ধরা কিংস। এর আগে একই প্রতিপক্ষের বিপক্ষে ৩-০ গোলে জিতেছিল দলটি।

শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিকে ঘিরে আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিলেন কিংসলে। বাংলাদেশের মেয়ে লিজাকে বিয়ে করে গত মার্চে নাগরিকত্ব পান এই নাইজেরিয়ান। তবে করোনা মহামারির কারণে পাসপোর্ট হাতে পান একটু দেরিতে। পাসপোর্ট হাতে পাওয়ায় এখন থেকে তার ‘বাংলাদেশি’ হিসেবে খেলার সব জটিলতার অবসান ঘটেছে।  

প্রথম বিদেশি খেলোয়াড় হিসেবে ‘বাংলাদেশি’ হিসেবে দেশের শীর্ষ ক্লাব ফুটবলে খেলার ইতিহাস গড়ার ম্যাচটা বেশ ভালোভাবেই রাঙিয়েছেন এলিটা। ম্যাচের শুরুতে কিছুটা জড়তা কাজ করলেও ধীরে ধীরে খোলস ছেড়ে বেরিয়ে আসেন ২০১১ সাল থেকে দেশের লিগে খেলা এই ফরোয়ার্ড।  ২৯তম মিনিটে পেয়ে যান গোলের দেখাও।  

রহমতগঞ্জের বিপক্ষে ছয় ফরোয়ার্ড নিয়ে একাদশ সাজিয়েছিলেন বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজোন। তবে ব্রাজিলিয়ান রবসন দি সিলভা রবিনহোকে বিশ্রাম দেন এই স্প্যানিশ কোচ। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের বদলে তিনি নামান এলিটাকে।  

খেলার পঞ্চদশ মিনিটেই প্রথম আক্রমণে যায় বসুন্ধরা কিংস। প্রথমবার  কিংসলের শট রহমতগঞ্জের এক ডিফেন্ডার ফেরানোর পর তার ফিরতি শট পা দিয়ে ফেরান গোলরক্ষক রাসেল মাহমুদ। তবে ২৯তম মিনিটে কিংসলে সাফল্যের দেখা পেয়ে যান। ডান দিক থেকে জোনাথনের ক্রসে কাছের পোস্ট থেকে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন কিংসলে।  

রক্ষণে বাড়তি মনোযোগ দেওয়া রহমতগঞ্জ ৩৯তম মিনিটে সমতায় ফেরে। ডি-বক্সের উপর থেকে রেমির নিচু কোনাকুনি শট প্রতিপক্ষ ডিফেন্ডার ইয়াসিন খানকে বোকা বানিয়ে জালে জড়িয়ে যায়। তবে খুব বেশীক্ষণ সমতা ধরে রাখতে পারেনি রহমতগঞ্জ।  

৪৪ মিনিটে ফের এগিয়ে যায় বসুন্ধরা কিংস। ব্রাজিলিয়ান জোনাথন দি সিলভেইরা ফার্নান্দেসের ফ্রি কিকে হেডে জাল খুঁজে নেন রাউল অস্কার বেরসেরা। আর্জেন্টাইন বংশোদ্ভুত চিলিয়ান ফরোয়ার্ডের এটি চলতি লিগে চতুর্দশ গোল। তারই সতীর্থ রবিনহো ১৬ গোল নিয়ে আছেন গোলদাতার তালিকার শীর্ষে।

দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ানোর বেশ কয়েকটি সুযোগ পায় বসুন্ধরা কিংস। এর মধ্যে ৭৪তম মিনিটে বক্সে থাকা জোনাথনের শট অল্পের জন্য পোস্ট মিস করে। শেষ বাঁশি বাজার কিছুক্ষণ আগে অশোভন আচরণের জন্য লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বসুন্ধরা কিংসের ডিফেন্ডার তারিক কাজী। তবে শেষ পর্যন্ত এতে খেলার ফলাফলে কোনো প্রভাব পড়েনি।

লিগে বসুন্ধরা কিংসের এটি টানা অষ্টম জয়। ১৬ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে বাকিদের চেয়ে ঢের ব্যবধান নিয়ে শীর্ষে আছে ঘরোয়া ফুটবলের নতুন জায়ান্টরা। ১৫ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ঢাকা আবাহনী। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানের কারণে তিনে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।  

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, জুন ২৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad