ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসিকে নিয়ে নেইমারের ইঙ্গিতপূর্ণ প্রতিক্রিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০২১
মেসিকে নিয়ে নেইমারের ইঙ্গিতপূর্ণ প্রতিক্রিয়া

পুরো ফুটবলবিশ্বকে চমকে দিয়ে বার্সেলোনা জানিয়ে দিয়েছে, মেসির সঙ্গে নতুন চুক্তি সম্ভব হচ্ছে না। ফলে ১৭ বছর পর ক্যাম্প ন্যু থেকে বিদায় নিচ্ছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

ক্লাবের ইতিহাসের সেরা খেলোয়াড়ের এমন বিদায়ে মুষড়ে পড়েছেন বার্সাভক্তরা।  

অন্যদিকে মেসির বার্সা-বিচ্ছেদের পর আশার বাতি জ্বলছে পিএসজিতে। দীর্ঘদিন ধরেই তারা বিশ্বসেরা ফুটবলারকে পেতে উঠেপড়ে লেগেছে। কিন্তু কিছুতেই কিছু হচ্ছিল না। কিন্তু সেই সুযোগ এবার হাতের মুঠোয় এসে গেছে। খোদ নেইমার জুনিয়রও তেমনটাই ইঙ্গিত দিয়েছেন।

অনেকবার প্রিয় বন্ধু ও সাবেক বার্সা সতীর্থ মেসির সঙ্গে ফের এক জার্সিতে খেলার ইচ্ছে প্রকাশ করেছেন নেইমার। তার সেই স্বপ্ন বাস্তবানের পথে। কারণ মেসির বার্সা ছাড়ার কথা জানাজানি হওয়ার পরেই নতুন উদ্যমে মাঠে নেমে পড়েছে পিএসজি। গতকালই নতুনভাবে তারা মেসির এজেন্টদের সঙ্গে যোগযাগ করেছেন। এক বছর আগে হলেও মেসির জন্য 

এদিকে দিন দুয়েক আগে স্পেনের ইবিজায় মেসিকে এক সময়ের বার্সা সতীর্থ নেইমার এবং জাতীয় দলের সতীর্থ আনহেল দি মারিয়া, লিওনার্দো পারেদেসসহ পিএসজির মার্কো ভেরাত্তির সঙ্গে সময় কাটাতে দেখা গেছে। নিজের সোশ্য়াল মিডিয়ায় নেইমার সেই ছবি পোস্টও করেন।  

এবার অবশ্য সরাসরি কোনও পোস্ট করেননি নেইমার। তবে টিএনটি স্পোর্টসের একটি পোস্টে তিনি ঠিকই প্রতিক্রিয়া জানিয়েছেন। ওই পোস্টে যে ছবি প্রকাশ করা হয়েছে তাতে মেসির ও নেইমারকে পিএসজির জার্সিতে দেখা যাচ্ছে। একে অন্যকে জড়িয়ে ধরে আছেন দুই বন্ধু।  

বার্সা ছাড়ার পর মেসির পরবর্তী গন্তব্য হিসেবে যেসব ক্লাবের নাম সামনে আসছে, তার মধ্যে পিএসজি সবচেয়ে এগিয়ে। কারণ তার বিশাল অঙ্কের বেতন পরিশোধের ক্ষমতা ফরাসি জায়ান্টদের ভালোভাবেই আছে। তাছাড়া সেখানে গেলে দি মারিয়া ও নেইমারের মতো বন্ধুর সঙ্গে খেলতে পারবেন তিনি। আর দলটির কোচ মাওরিসিও পচেত্তিনোও তার স্বদেশী।

এর আগে গতকাল বৃহস্পতিবার দিনগত রাতে মেসির সঙ্গে বার্সার চুক্তি নবায়নের সম্ভাবনা শেষ হয়ে যায়। দুই পক্ষ আর্থিক বিষয় এবং চুক্তি নবায়নের ব্যাপারে একমত হয়েছিল। কিন্তু লা লিগার আরোপিত অর্থনৈতিক ও কাঠামোগত প্রতিবন্ধকতায় তা সম্ভব হয়নি।  

গত ৩০ জুন বার্সার সঙ্গে চুক্তি শেষ হয়ে গিয়েছিল মেসির। তখনও শোনা গিয়েছিল, চুক্তি নবায়ন হচ্ছে। এমনকি বার্সাকে সাহায্য করতে বেতন অর্ধেক কমিয়েও নিতে চেয়েছিলেন সদ্য সাবেক বার্সা অধিনায়ক। কিন্তু কিছুতেই কিছু হলো না। শেষ পর্যন্ত ১৭ বছরের বন্ধন ছিন্ন হলো।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।