ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসিবিহীন মৌসুমের প্রথম ট্রফি বার্সার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, আগস্ট ৯, ২০২১
মেসিবিহীন মৌসুমের প্রথম ট্রফি বার্সার

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি হুয়ান গাম্পারের নামানুসারে করা প্রীতি ম্যাচে ২০২১-২২ মৌসুমের শুরুতেই মেসি-রোনালদো দ্বৈরথ দেখার অপেক্ষায় ছিল ফুটবল বিশ্ব। কিন্তু সবাইকে কাঁদিয়ে বার্সা থেকে ক্লাব লেজেন্ডের বিদায়ে মেসীবিহিন দল নিয়েই নামতে হয়েছে রোনাল্ড কোমান শিষ্যদের।

হতাশা নিয়ে খেলতে নেমেও তুরিনের ক্লাবটিকে ৩-০ ব্যবধানে হারায় কাতালানরা।

ইয়োহান ক্রুইফ স্টেডিয়ামে ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে খেলতে নেমেও ম্যাচের শুরুতেই কোণঠাসা হয়ে পড়ে জুভেন্টাস। মাত্র ৩ মিনিটের মাথায় ইউসুফ দেমিরের পাস পেয়ে ডি-বক্স থেকে বাঁ পায়ের শটে গোল করে দলকে এগিয়ে নিয়ে যান মেমসিস ডিপেই। চলতি মৌসুমেই ডাচ এই ফুটবলারকে দলে ভেড়ায় বার্সেলোনা।

বিরতির পর প্রথমার্ধে গোলের উদ্দেশ্যে দুটি শট নেয়া রোনালদোকে উঠিয়ে নেয় জুভেন্টাসের কোচ মাসসিমিলিয়ানো আল্লেগ্রি। পর্তুগিজ এ তারকাবিহীন দল অনেক চেষ্টা করেও সমতায় ফিরতে পারেনি। অপরদিকে ৫৭ মিনিটে ডিপেইর কর্ণার কিক থেকে হেডে গোল করে দলের স্কোরলাইন দ্বিগুণ করেন মার্টিন ব্রাথওয়েট। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ডি-বক্সের বাহির থেকে দুর্দান্ত এক শটে দলের ব্যবধান আরো বাড়ান রিকি পুজ। ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।

এবছর প্রথমবারের মতো এ ট্রফিতে বার্সেলোনা নারী দল আতিথ্য দেয় জুভেন্টাসকে। সেখানেও ৬-০ গোলের বিশাল ব্যবধানে হারে তুরিনের ক্লাবটি।  

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।