ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

মেসির পিএসজি যাত্রা ঠেকাতে বার্সার অভিযোগ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, আগস্ট ৯, ২০২১
মেসির পিএসজি যাত্রা ঠেকাতে বার্সার অভিযোগ

লিওনেল মেসির ভবিষ্যত যতটা স্পষ্ট মনে হচ্ছে ততটা নয়। আর্জেন্টাইন তারকার সঙ্গে পিএসজির চুক্তি ঠেকাতে ইতোমধ্যে ইউরোপীয় কমিশনে একটি অভিযোগ দায়ের করেছেন বার্সার এক বোর্ড পরিচালক।

জনপ্রিয় স্প্যানিশ পত্রিকা মার্কা বলছে, মেসিকে পিএসজিতে যেতে দিতে চায় না বার্সেলোনা। যে কারণে অভিযোগটি দায়ের করা হয়েছে। বার্সেনোলার পক্ষে আইনজীবী ডক্টর হুয়ান ব্রানকোর ইউরোপিয়ান কমিশনে অভিযোগটি করেছেন।

অভিযোগে বলা হয়েছে, বার্সেলোনার তুলনায় পিএসজির ‘ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’র অবস্থা আরো খারাপ। ২০১৯-২০ মৌসুমে তারা তাদের আয়ের ৯৯ ভাগই খেলোয়াড়দের বেতনের পেছনে খরচ করেছে। সেখানে বার্সেলোনা খরচ করেছে ৫৪ শতাংশ। অভিযোগে আরো বলা হয়েছে, পিএসজি প্রতিযোগিতা নষ্ট করছে।

বার্সার সঙ্গে নতুন চুক্তি করতে বেতন অর্ধেক করতেও রাজি ছিলেন মেসি। কিন্তু তেমন হলেও বার্সেলোনার আয়ের ১১০ শতাংশ ব্যয় করতে হতো খেলোয়াড়দের বেতনের পেছনে। তাই মেসিকে শেষ পর্যন্ত ছাড়তে হয়েছে বার্সার।

এদিকে এবারের মৌসুমে এরই মধ্যে সার্জিও রামোস, আশ্রাফ হাকিমি, জর্জিনো ভাইনালডাম, দোন্নারুমাকে দলে ভিড়িয়েছে পিএসজি। এছাড়া নেইমার, এমবাপ্পে তো আগে থেকেই আছেন। তাদের বেতন দিয়ে আবার মেসিকে বেতন দিতে গিয়ে অবশ্যই পিএসজি ‘ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’ মানতে পারবে না। বার্সেলোনার এমন অভিযোগের পরেও পিএসজি মেসিকে দলে ভেড়াতে পারে কিনা সেটাই এখন দেখার বিষয়।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।