ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

প্যারিসে যাচ্ছেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২১
প্যারিসে যাচ্ছেন মেসি প্যারিসের ফ্লাইটে স্ত্রী আন্তোনেয়া রোকুজ্জোর সেলফিতে হাস্যোজ্জ্বল মেসি/সংগৃহীত ছবি

অবশেষে পিএসজিতেই যাচ্ছেন মেসি। ফরাসি জায়ান্টদের সঙ্গে চুক্তির ব্যাপারে সম্মতি জানিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এরইমধ্যে স্বাস্থ্য পরীক্ষায় অংশ নিতে প্যারিসের উদ্দেশে উড়াল দিচ্ছেন সদ্য সাবেক বার্সা অধিনায়ক।

মঙ্গলবার কাতালুনিয়ায় নিজের বাসা ছেড়ে মেসির প্যারিসের উদ্দেশে গাড়িবহর নিয়ে বের হওয়ার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। এরপর প্রকাশ্যে আসে তাদের বার্সেলোনা এয়ারপোর্টে পৌঁছানোর ভিডিও।  সেই ভিডিওর বরাতে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, এরইমধ্যে প্যারিসের ফ্লাইট ধরেছেন মেসি, তার বাবা ও এজেন্ট হোর্হে মেসি এবং আইনজীবীরা।  

মেসির প্যারিস যাত্রা নিশ্চিত করে দিয়েছেন তার স্ত্রী আন্তোনেয়া রোকুজ্জোও। ইনস্টাগ্রাম স্টোরিতে মেসির সঙ্গে ছবি পোস্ট করে তিনি লিখেছেন, 'এক নতুন অভিযানের উদ্দেশ্যে, সবকিছু নিয়ে!'

এদিকে ফরাসি ও স্প্যানিশ সংবাদমাধ্যগুলো নিশ্চিত করেছে, পিএসজির সঙ্গে মেসির চুক্তি স্বাক্ষর এখন সময়ের ব্যাপার মাত্র। আর মঙ্গলবারই তার স্বাস্থ্য পরীক্ষা শেষে আগামীকাল বুধবার আসবে আনুষ্ঠানিক ঘোষণা। বিষয়টি পরে সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন খোদ মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি।

ফরাসি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ ২ বছরের। তবে সঙ্গে মেয়াদ ১ বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ রাখা হচ্ছে। কাতারি মালিকানাধীন ক্লাবটিতে বছরে প্রায় ২৫ মিলিয়ন ইউরো বেতন পাবেন মেসি। অন্যান্য সুযোগ-সুবিধাসহ সবমিলিয়ে তার আয় হবে বছরে ৩৫ মিলিয়ন ইউরো। আগামী কয়েক ঘণ্টার মধ্যেই নাকি তার স্বাস্থ্য পরীক্ষায়ও হয়ে যাবে।

গত বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে বার্সেলোনার সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় মেসির। এরপর গত রোববার ক্যাম্প ন্যুয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কান্নাভেজা কণ্ঠে কৈশোরের ক্লাবকে বিদায় বলে দেন বার্সা কিংবদন্তি। এরপর থেকেই তার পরবর্তী ঠিকানা হিসেবে পিএসজির নাম উঠে আসে।  

মেসির পিএসজি গমন অনেকটাই নিশ্চিত হয়ে যায় বার্সা-বিচ্ছেদের পরই। তবে ফিনান্সিয়াল ফেয়ার প্লে’র কিছু ঝামেলার কারণে প্রক্রিয়াটা দীর্ঘায়িত হয়। তবে সেই ঝামেলা দুই পক্ষের আইনজীবীরা মিটিয়ে ফেলেছেন। ফলে ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড প্রিয় বন্ধু ও সাবেক বার্সা সতীর্থ নেইমার জুনিয়র এবং জাতীয় দলের সতীর্থ আনহেল দি মারিয়ার সঙ্গে একই দলে খেলতে যাচ্ছেন। এছাড়া সেখানে তিনি পাচ্ছেন স্বদেশী কোচ মাওরিসিও পচেত্তিনোকে।  

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।